ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল মাকরঁকে চড় মারলেন এক ব্যক্তি

ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল মাকরঁকে চড় মারলেন এক ব্যক্তি

কোভিড–১৯–এর ধাক্কা কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করা ফ্রান্সের একদল বাসিন্দার সঙ্গে কুশল বিনিময় করতে গিয়েছিলেন প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ। ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল মাকরঁকে চড় মারলেন এক ব্যক্তি। মঙ্গলবার ফ্রান্সের বিএফএম টিভি ও আরএমসি রেডিও জানিয়েছে, এই ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে। ফ্রান্সের রাষ্ট্রপতি মঙ্গলবার দক্ষিণ-পূর্ব ফ্রান্সের ড্রোম অঞ্চলে জনগণের সঙ্গে আলাপচারিতা করছিলেন।

সেই আলাপচারিতা চলাকালীন একজন তাঁকে চড় মারেন। কোভিডের পরে জীবন কী ভাবে স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে, সে বিষয়ে কথা বলার জন্য ড্রোম অঞ্চলে যান ফ্রান্সের রাষ্ট্রপতি। একটি ভিডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। যেখানে দেখা যাচ্ছে, জনগণের সঙ্গে আলাপচারিতার জন্য মাকরঁ আসতেই রেলিংয়ের ওপার থেকে সবুজ টি-শার্ট পরা এক ব্যক্তি ‘ডাউন উইথ মাক্রোনিয়া’ বলে চিৎকার করেন।

এর পর রাষ্ট্রপতির গালে চড় মারেন। এর পর দ্রুত ওই লোকটিকে রাষ্ট্রপতির নিরাপত্তা আধিকারিকরা ধরে ফেলেন।তখন ফরাসি প্রেসিডেন্টের নিরাপত্তায় নিয়োজিতদের দুজন এগিয়ে গিয়ে লোকটিকে মাটিতে ফেলে দেন। আরেকজন মাখোঁকে সরিয়ে নেন। তবে কিছুক্ষণের মধ্যেই মাখোঁকে আবার সেখানে এসে ব্যারিকেডের অপর পাশের কারও সঙ্গে কথা বলতে দেখা যায়। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২জনকে গ্রেফতার করা হয়েছে।