প্রশিক্ষণ দিতে গিয়ে নিজেই হাতকড়া পড়লেন অফিসার! অতঃপর...

প্রশিক্ষণ দিতে গিয়ে নিজেই হাতকড়া পড়লেন অফিসার! অতঃপর...

আজ বাংলা: হাতকড়া কি করে পড়াতে হয় তা শেখাতে গিয়েছিলেন সদ্য ভর্তি হওয়া পুলিশ কর্মীদের। তবে তা করতে গিয়ে যে যেভাবে বিপাকে পড়তে হবে তা হয়তো ঘুণাক্ষরেও টের পাননি অফিসার।

নিজের হাতেই ভুল করে সেটা পরে ফেললেন ব্রিটেনের নর্দাম্পটনশায়ারের এক পুলিশ কর্তা। শেষপর্যন্ত দমকলের সাহায্যে মুক্তি পান তিনি। পরে সোশ্যাল মিডিয়ায় নিজেই জানান গোটা বিষয়টি। যা দেখে রীতিমতো হাসির রোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়।

জানা গিয়েছে, ঘটনার দিন পুলিশে নতুন ভরতি হওয়া ক্যাডেটদের হাতকড়ার ব্যবহার দেখাচ্ছিলেন স্কট রেনউইক। কিন্তু ওই হাতকড়াটিতে কোনও গণ্ডগোল থাকায় বিপাকে পড়েন স্কট। তাঁর হাতেই আটকে যায় হাতকড়াটি। এদিকে, খারাপ হওয়ায় চাবি দিয়েও সেটি খোলা সম্ভব হচ্ছিল না। শেষপর্যন্ত ওই হাতকড়া খুলতে সাহায্য নেওয়া হয় দমকলের আধিকারিকদের। নিকটবর্তী দমকল অফিসে গিয়ে যন্ত্রের সাহায্যে কাটা হয় ওই হাতকড়াটি। পরে টুইট করে নিজেই সেই গোটা বিষয়টি জানান স্কট।

নিজের টুইটার হ্যান্ডেলে স্কট লেখেন, ‘‌‘‌দিনের শুরুটা মোটেই ভাল হয়নি। নর্দাম্পটনশায়ারের দমকল বিভাগকে অনেক ধন্যবাদ। তাঁরা এই খারাপ হয়ে যাওয়া হাতকড়াটি থেকে আমাকে মুক্তি দিয়েছে।’‌’ কেউ কেউ তাঁর এই কান্ড দেখে  লিখেছেন, ‘‘‌এর জন্য আপনাকে ‘‌ট্রমা টেডি’‌ উপহার দেওয়া হবে না নিশ্চয়ই।’‌’‌‌ যদিও নেটিজেনদের পালটা টুইটগুলো মজা হিসেবেই নেন স্কট। তিনি লেখেন, ‘‌‘‌এই কঠিন সময়ে যদি কারোর মুখে হাসি ফোটাতে পারি, তাহলেই আমার কাজ শেষ।’‌’‌