পুণ্যার্থী বোঝাই ট্রাক্টরের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৬

পুণ্যার্থী বোঝাই ট্রাক্টরের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৬

জন্মাষ্টমীর পুজো দিয়ে ফেরার পথে ভয়াবহ দুর্ঘটনা। ট্রাক ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ৬ জনের, গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। শুক্রবার রাতে দুর্ঘটনাটি ঘটে রাজস্থানের পালি জেলায়। জানা গিয়েছে, জয়সালমীরের একটি মন্দির থেকে পুজো দিয়ে ফিরছিল পুণ্যার্থীরা। ফেরার পথে সুমেরপুরের কাছে ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে ট্রাক্টরের।

দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।  স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে পশ্চিম রাজস্থানের জয়সালমীর থেকে ফিরছিল পুণ্যার্থীরা। পালি জেলার কাছে সুমেরপুরে আচমকাই একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে ট্রাক্টরটির। সঙ্গে সঙ্গে আহতদের শিবপুর ও সুমেরপুরের স্থানীয় হাসপাতালগুলিতে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে ৬ জনের মৃত্যু হয়েছে।

গুরুতর আহত কমপক্ষে ২০ জন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা সঙ্কটজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।  জানা গিয়েছে, ট্রাক্টরে ২৫-৩০ জন ছিলেন। তারা জয়সালমীরের রামদেবরা মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন। ফেরার পথেই দুর্ঘটনা ঘটে। আহতদের দ্রুত উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে বলে জানানো হয়েছে জেলা প্রশাসনের তরফে।

 দুর্ঘটনার খবর পেয়েই প্রধানমন্ত্রীর দফতরের তরফে টুইট করা হয়। টুইটে বলা হয়, “রাজস্থানের পালিতে মর্মান্তিক দুর্ঘটনায় শোকাহত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা রইল। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।”  উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ও টুইট করে লেখেন, “রাজস্থানের পালি জেলায় দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় দুঃখিত। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”