এই ফুল গাছের মূল দিয়ে একটা কাজ, আপনার জীবনকে সমৃদ্ধিতে ভরে তুলবে

এই ফুল গাছের মূল দিয়ে একটা কাজ, আপনার জীবনকে সমৃদ্ধিতে ভরে তুলবে

সমাজে সুস্থ সুন্দর ভাবে বেঁচে থাকার জন্য অন্যতম প্রয়োজন অর্থ। অর্থ থাকলে সমাজে প্রতিপত্তি বজায় থাকে। ধনের দেবী লক্ষ্মী যাঁর ওপরে সন্তুষ্ট থাকবেন, তাঁর কপাল খুলতে খুব একটা দেরি লাগে না। পরিবারে সুখ, শান্তি বজায় রাখতে লক্ষ্মী দেবীর কৃপা পাওয়া অতি জরুরী। জীবনে যদি অর্থের সুখ না থাকে, তা হলে পরিবারকে সুখী রাখতে সমস্যা হতে পারে। ঘর সাজানোর জন্য অপরাজিতা একটি অসাধারণ ফুল। তাছাড়া অপরাজিতা ফুল দিয়ে চা বানিয়ে খেতে পারেন। যা শরীরের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। জেনে নিন অপরাজিতা গাছের কি করে যত্ন নেবেন।

ছোট একটা টোটকার মাধ্যমে লক্ষ্মী দেবীকে সন্তুষ্ট করতে পারলে জীবনে সুখ শান্তি বজায় থাকবে।

টোটকাটি হল—

এই টোটকাটি করতে লাগবে অপরাজিতা ফুলের গাছের একটি অংশ। অপরাজিতা ফুলের সঙ্গে পরিচিতি প্রায় সকলেরই আছে। অপরাজিতা গাছের নানা রকম গুণ রয়েছে। অপরাজিতা গাছের চমৎকারী গুণ আপনার অর্থ ভাগ্যকে চমকাতে সাহায্য করে। এর ফলে অর্থের অভাব মিটে যাবে খুব তাড়াতাড়ি।

টোটকা করার নিয়ম—

কোনও একটা পুষ্যা নক্ষত্রের অপরাজিতার মূল তুলে আনতে হবে। এখন প্রশ্ন, এটা যে এই নক্ষত্রের, তা জানা যাবে কী ভাবে। পঞ্জিকাতে এই নক্ষত্রের কথা বলা আছে। সেখানে দেখে নিতে হবে কখন পুষ্যা নক্ষত্র চলছে। সেই সময় অপরাজিতা মূল তুলে বাড়িতে নিয়ে এসে শিবের ধ্যানমন্ত্র উচ্চারণ করতে করতে ধূপ ধুনো সহকারে পুজো করতে হবে। তারপর সেই মূল কোনও একটা রুপোর বাক্সে বা রুপোর মাদুলিতে ভরে টাকা রাখার জায়গায় রেখে দিন। এর ফলে জীবনে কোনও দিন অর্থের অভাব হবে না।

শুধু অর্থের অভাব নয় পারিবারিক সুখ শান্তি বজায় থাকবে এবং শান্তিতে জীবন ভরে থাকবে।