আধার কার্ডের সমস্যা মিটবেএক ফোনেই

আধার কার্ডের সমস্যা মিটবেএক ফোনেই

আধার কার্ড (Aadhaar card) এখন আমাদের দৈনন্দিন জীবনের অঙ্গ হয়ে দাঁড়িয়েছে। কেন্দ্রীয় সরকারের কোনও প্রকল্পের সুবিধা নেওয়া হোক বা গ্যাস সিলিন্ডার বুক করা, সবার জন্য আধার বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে। অনেক সময় মতো আধার কার্ডের তথ্য আপডেট করা না থাকলে মুশকিলে পড়তে হয়। তাই জেনে নিন খুব সহজেই কীভাবে প্রক্রিয়াটি করতে পারবেন আপনি।

আধার সম্পর্কিত প্রতিটি সমস্যা সমাধানের জন্য, uidai হেল্পলাইন নম্বর 1947 শুরু হয়েছে, যা ১২ টি ভাষায় উপলব্ধ। এখানে আপনার আধার সম্পর্কিত প্রতিটি সমস্যা সমাধান করা হবে। UIDAI (Unique Identification Authority of India) একটি ট্যুইটে এই তথ্য দিয়েছে। UIDAI ট্যুইট করেছে যে, আধার হেল্পলাইন নম্বর ১৯৪৭, এখন ১৯ টি ভাষা হিন্দি, ইংরেজি, তেলেগু, কন্নড়, তামিল, মালায়ালাম, পাঞ্জাবি, গুজরাটি, মারাঠি, ওড়িয়া, বাঙালি, অসমিয়া এবং উর্দুতে হবে।

এখানে আপনাকে আধার সম্পর্কিত প্রতিটি সমস্যার সমাধান সরবরাহ করা হবে। আধার সম্পর্কিত যে কোনও সমস্যার সমাধানের জন্য সোমবার থেকে শুক্রবার সকাল ৭ টা থেকে রাত ১১ টা পর্যন্ত কল করতে পারবেন। এ ছাড়া রবিবার সকাল ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এই নম্বরে কল করতে পারবেন।

এগুলি ছাড়াও, যদি আপনি মেলের মাধ্যমে কোনও অভিযোগ করতে চান, তবে আপনাকে [email protected] এ লিখে আপনার সমস্যাটি মেইল ​​করতে হবে। ইউএআইডিআই-র কর্মকর্তারা সময়ে সময়ে এই মেইলটি পরীক্ষা করে মানুষের সমস্যার সমাধান করেন। অভিযোগ সেল ই-মেইলের জবাব দিয়ে আপনার সমস্যার সমাধান করে।