চাণক্য নীতি অনুযায়ী চারটি গুন থাকলেই আপনি সফল প্রেমিক

চাণক্য নীতি অনুযায়ী চারটি গুন থাকলেই আপনি সফল প্রেমিক

  চন্দ্রগুপ্ত মৌর্যের মন্ত্রী মহাপন্ডিত চাণক্য (chanakya) শুধু রাজনীতি, অর্থনীতি বিষয়েই উপদেশ দেন নি। প্রেমের বিষয়েও তার প্রতিটি উপদেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। সফল প্রেমিক হতে গেলে চাণক্যের মতে আপনার মধ্যে চারটি গুন থাকা দরকার আসুন জেনে নি কি কি সেই গুনগুলি 

সম্মান জানানো   যে পুরুষ পরিবার ও নারীকে সম্মান জানাতে জানে সেই পুরুষকে সবসময়ই প্রেমিক হিসাবে মেয়েরা এগিয়ে রাখে বলে জানিয়েছেন চাণক্য। এই ধরনের পুরুষ নিজের প্রেমিকার চিন্তা ভাবনা ও মতামতকে যথাযোগ্য গুরুত্ব দেয়৷ পাশাপাশি সব সময় তাদের সাথে ভদ্র আচরণ করে থাকেন। চাণক্যের মতে নারী জাতির থেকে ভালোবাসা পেতে গেলে তাদেরকে সম্মান করা সকলের আগে শিখতে হবে।

 পরকীয়া একজনের সাথে প্রেম বা বৈবাহিক সম্পর্কে থাকাকালীন আমরা অনেকেই অন্যের সাথে সম্পর্কে জড়িয়ে পড়ি। চাণক্য বলেছেন, একজন সফল প্রেমিক কখনোই পরকীয়ায় জড়ান না। পাশাপাশি অন্য কোনো মহিলার দিকে কুদৃষ্টিতে দেখেনও না। পরকীয়ার লোভনীয় হাতছানিটি উপেক্ষা করতে পারলেই আপনি সফল প্রেমিক হয়ে উঠতে পারবেন। আপনার সম্পর্কও টিকে যাবে সারাজীবন।

 সুরক্ষা প্রদান চাণক্যের মতে যে পুরুষ নারীকে সর্বদা সুরক্ষা প্রদান করতে পারে সেই পুরুষকে নারীরা অনেকটাই এগিয়ে রাখে। নারী তার নিজের বাড়ি ও পরিবার ছেড়ে পুরুষের সাথে অন্যত্র সংসার করতে চলে যায়। ফলে পুরুষের উচিত সব সময় তাকে সুরক্ষা প্রদান করা। তার পাশে থাকা।

 শারীরিক তৃপ্তি    প্রাকৃতিক নিয়মেই নারী পুরুষের মধ্যে যৌন সম্পর্ক স্থাপিত হয়। একজন স্বামীর সব সময় উচিত তাঁর স্ত্রীকে শারীরিক ভাবে তৃপ্ত রাখা। পাশাপাশি তাকে এই উপলব্ধি করানো যে তিনিই সবচেয়ে উপযুক্ত ব্যক্তি। মনে রাখতে হবে আপনার সফল প্রেমিক হতে গেলে এই চারটি গুনের সবকটি আপনার থাকতে হবে। একটি বা দুটি থাকলে আপনি কখনোই প্রেমিক হিসাবে সফল হতে পারবেন না।