রাশি অনুযায়ী কোন রাশির কী ধরনের কাজে আকর্ষণ বা সাফল্য

রাশি অনুযায়ী কোন রাশির কী ধরনের কাজে আকর্ষণ বা সাফল্য

মেষ রাশি– পরিবর্তনশীল কর্ম, যে কাজে বুদ্ধি বা কৌশল প্রয়োগ করতে হয়। সাহসিকতার কাজ, পুলিশ, সেনাবাহিনী ইত্যাদি। শল্য চিকিৎসক, রাসায়নিক দ্রব্যের ব্যবসা ইত্যাদি।

বৃষ রাশি– যে কাজ পরিবর্তনশীল নয়, অর্থাৎ বাঁধাধরা নিয়মে চলে। যেমন সরকারি দফতরের কাজ, কৃষি কাজ, স্থির বা ধীর ভাবে যে কাজ করা যায় সেই সমস্ত কাজ, শিল্প যেমন, গান, যন্ত্র সঙ্গীত, চিত্র শিল্পী, অভিনয় জগত ইত্যাদি।

মিথুন রাশি– শিক্ষা সংক্রান্ত, গণিতজ্ঞ, হিসাব রক্ষক, সাংবাদিক, ইলেকট্রনিক্স, এজেন্সি, ভ্রমণ সংক্রান্ত কাজে, আইন এবং চুক্তি সংক্রান্ত কাজ।

কর্কট রাশি– জল সংক্রান্ত কর্ম, জাহাজে চাকরি, খাল, জলাশয়, কূপ নির্মাণ, খেলাধুলা, পরিবর্তনশীল কাজ, ভ্রমণ করতে হয় এই রকম কাজ।

সিংহ রাশি– গঠনমূলক কাজ, পরিচালকের কাজ, রাজ কর্ম বা সরকারী দপ্তরের সহিত সম্পর্কিত কাজ, রাজনীতি ইত্যাদি।

কন্যা রাশি– যানবাহন, ভ্রমণ সংক্রান্ত, হিসাব সংক্রান্ত কর্ম, সাংবাদিক, আইন সংক্রান্ত।

 তুলা রাশি– শিক্ষকতা, শিল্প (সমস্ত ধরনের শিল্প) রাষ্ট্রনীতি, সমাজ নীতি, আইনজ্ঞ, চিকিৎসক, ব্যবসা বিশেষত প্রসাধন সামগ্রী সংক্রান্ত, চাকরি বা ব্যবসা ইত্যাদি।

বৃশ্চিক রাশি– যে সমস্ত কাজে গোপনীয়তা অবলম্বন করতে হয়। ঝুঁকিপূর্ণ কাজ যার সাথে বিপদ এবং মৃত্যু জড়িয়ে থাকে, ডিটেকটিভ, রাষ্ট্রদূত, যুদ্ধ, সৈনিক ইত্যাদি।

ধনু রাশি– শিক্ষা বা উপদেশ দানের কাজ, স্বর্ণ ব্যবসা, গুরুগিরি, পূজারী, মন্ত্রী, যে সমস্ত কর্মের সঙ্গে দেশের এবং দেশবাসীর উন্নয়ন জড়িয়ে আছে।

মকর রাশি– পরিশ্রম, বা গভীর মনোনিবেশ করতে হয় যে সমস্ত কর্মে, এবং ধৈর্যের প্রয়োজন যে সমস্ত কাজে। গবেষণার কাজ, সংগ্রহের কাজ, ব্যাঙ্কিং, মহাজনী, খনি সংক্রান্ত কর্ম ইত্যাদি।

কুম্ভ রাশি– যে সমস্ত কর্মে মৌলিকতা দেখানোর সুযোগ আছে এবং অভিনবত্ব আছে। পরিকল্পনার কাজ, গবেষণা মূলক কাজ ইত্যাদি।

মীন রাশি– কলা বা শিল্পীর কাজ, জলজ পদার্থ বা তরল সংক্রান্ত কর্ম, জল যাত্রা, বিমান, রঙ্গমঞ্চ, সিনেমা, যে সমস্ত কাজে হিসাব নিকাশ, পরিসংখ্যান ইত্যাদি সম্মিলিত কর্ম।