অভিনেতা আয়ুষ্মান খুরানা নারীদের সমতাকে কেন্দ্র করে রাখিতে লিখলেন একটি কবিতা

অভিনেতা আয়ুষ্মান খুরানা নারীদের সমতাকে কেন্দ্র করে রাখিতে লিখলেন একটি কবিতা
Ayushman khurana

আজ বাংলা : আয়ুষ্মান খুরানা(Ayushmann Khurrana) অবশ্যই তাঁর প্রজন্মের একজন আদর্শবাদী নেতৃত্ব বহনকারী অভিনেতা । যিনি তাঁর অবিশ্বাস্য সুন্দর কবিতা দিয়ে দৃঢ় সামাজিক বক্তব্য রাখেন। এই তারকা, যিনি তার সমস্ত চলচ্চিত্রের মাধ্যমে গুরুত্বপূর্ণ সামাজিক বার্তা রেখে গেছেন, তিনি তাঁর লেখার মাধ্যমে ভারতের নাগরিকদের জন্য প্রাসঙ্গিক এবং গুরুত্বপূর্ণ বার্তা প্রেরণেও সফল হয়েছেন । 

আয়ুষ্মান আমাদের সমাজে(society) প্রকৃত পরিবর্তন আসার জন্য কামনা করেছিলেন এবং তাঁর লেখা একটি শক্তিশালী নতুন কবিতার মাধ্যমে সবাইকে নারী ক্ষমতায়নের চ্যাম্পিয়ন হওয়ার আহ্বান জানান। কবিতাটি অবশ্যই আমাদের দেশের যুবকদের কাছে বিশাল বার্তা দেবে কারণ ভারতের পক্ষে আয়ুশ্মানের দৃষ্টি উচ্চস্বরে এবং স্পষ্ট। বহুমুখী অভিনেতা যে কোনও মূল্যে মহিলাদের জন্য সমতা, অন্তর্ভুক্তি এবং সমতা চান এবং ভারতকে এমন একটি দেশে পরিণত হতে দেখতে চান যেখানে কোনও মহিলাকে তার সুরক্ষা এবং যত্নের জন্য কোনও পুরুষের উপর নির্ভর করার দরকার নেই!

আয়ুষ্মান যেটা লিখেছেন সেটা দেখুন __ 

https://www.instagram.com/p/CDamz0bDSKo/?igshid=h970i1u7f21g


ইংরেজিতে অনূদিত এই কবিতাটি আয়ুষ্মানের এই ইচ্ছাটিকে তুলে ধরেছে যে সমস্ত ভারতীয়কে এমন একটি সমাজ গঠনের জন্য সক্রিয়ভাবে কাজ করা উচিত যেখানে কোনও মেয়েকে তার সুরক্ষার জন্য তার ভাইয়ের উপর নির্ভর করতে বা জনসাধারণের মধ্যে অনিরাপদ বোধ করতে হয় না। তিনি আরও আশাবাদ ব্যক্ত করেছিলেন যে রাখি একটি রীতিনীতি হিসাবে প্রগতিশীলতার প্রতীক হয়ে উঠবে যদি এই দিনে কোনও মেয়েকে কেবল ভালোবাসার টোটেম বেঁধে রাখার জন্য পুরুষের হাতের প্রয়োজন হবে না।