বিনিয়োগকারীদের আস্থা অর্জন করছে আদানি গোষ্ঠী

বিনিয়োগকারীদের আস্থা অর্জন করছে আদানি গোষ্ঠী

 

হিন্ডেনবার্গ রিসার্চের ভূত এখনও তাড়া করছে আদানি গোষ্ঠীকে। কেন্দ্রীয় সংস্থাগুলি তদন্ত করছে। এমনকি, আদানি গোষ্ঠীর পাঁচটি সংস্থার অডিট ফার্মকেও তদন্তের আওতায় আনা হয়েছে। এত কিছুর পরও, নতুন করে সাধারণ বিনিয়োগকারীদের আস্থা অর্জন করছে আদানি গোষ্ঠী। মিউচুয়াল ফান্ডে তালিকাভুক্ত আদানি গোষ্ঠীর ১০টি সংস্থার মধ্যে ৮টিতেই ফের বিনিয়োগ বাড়তে শুরু করেছে।

লগ্নিকারীদের এই বিশ্বাস আদানি গোষ্ঠীর তহবিল সংগ্রহে সহায়ক হবে বলে আশা করা হচ্ছে। দেখে নেওয়া যাক, মিউচুয়াল ফান্ডে আদানি গোষ্ঠীর সংস্থাগুলির কোনটির কত বিনিয়োগ রয়েছে – এসিসি: সিমেন্ট প্রস্তুতকারক সংস্থা এসিসিতে জুন ত্রৈমাসিকে মিউচুয়াল ফান্ডের শেয়ার ছিল ৯.২১ শতাংশ। সেপ্টেম্বর ত্রৈমাসিকে তা বেড়ে ১২.৫২ শতাংশ হয়েছে। অন্যদিকে, জুন ত্রৈমাসিকে এই সংস্থায় বিদেশি লগ্নিকারীদের অংশীদারি ছিল ৯.৯৮ শতাংশ। সেপ্টেম্বর ত্রৈমাসিকে তা কমে ৭.১ শতাংশ হয়েছে।

আদানি এনার্জি সলিউশনস: আদানি এনার্জি সলিউশনসে মিউচুয়াল ফান্ডগুলির অংশিদারি বছরের প্রথম ত্রৈমাসিকে ০.১৪ শতাংশ থেকে বেড়ে দ্বিতীয় ত্রৈমাসিকে ০.১৯ শতাংশ হয়েছে। বিদেশি লগ্নিকারীরা সংস্থায় তাদের শেয়ার প্রথম ত্রৈমাসিকের ১৯.৬৫ শতাংশ থেকে কমিয়ে, দ্বিতীয় ত্রৈমাসিকে ১৭.৭৪ শতাংশে নামিয়ে এনেছে। আদানি এন্টারপ্রাইজ: আদানি এন্টারপ্রাইজে মিউচুয়াল ফান্ডের অংশিদারিত্ব প্রথম ত্রৈমাসিকে ১.১৮ শতাংশ থেকে বেড়ে, দ্বিতীয় ত্রৈমাসিকে ১.৩৯ শতাংশ হয়েছে।

একই সময়ে, সংস্থায় বিদেশি লগ্মির পরিমাণ প্রথম ত্রৈমাসিকে ১৯.৩৪ শতাংশ থেকে কমে দ্বিতীয় ত্রৈমাসিকে ১৪.৫২ শতাংশ হয়েছে। আদানি গ্রিন এনার্জি: জুন ত্রৈমাসিকে আদানি গ্রিন এনার্জিতে মিউচুয়াল ফান্ডের অংশিদারি ছিল ০.১১ শতাংশ। সেপ্টেম্বর ত্রৈমাসিকে তা বেড়ে হয়েছে ০.১৩ শতাংশ। একই সময়ে, বিদেশি লগ্নি ১৮.২৫ শতাংশ থেকে কমে ১৮.১৬ শতাংশ হয়েছে। আদানি পোর্ট: প্রথম ত্রৈমাসিকে আদানি পোর্টে মিউচুয়াল ফান্ডের অংশিদারি ছিল ২.৬৮ শতাংশ। দ্বিতীয় ত্রৈমাসিকে তা বেড়ে হয়েছে ৩.৫৬ শতাংশ। এদিকে, সংস্থায় বিদেশি লগ্নির পরিমাণ ১৬.৯৯ শতাংশ থেকে কমে ১৩.৮৩ শতাংশে নেমে এসছে।

আদানি পাওয়ার: জুন ত্রৈমাসিকের আদানি পাওয়ারে মিউচুয়াল ফান্ডের শেয়ার ছিল ০.০৪ শতাংশ। সেপ্টেম্বর ত্রৈমাসিকে আদানি পাওয়ারে মিউচুয়াল ফান্ডের অংশিদারিত্ব বেড়ে দাঁড়িয়েছে ০.৭৪ শতাংশ। একই সময়ে, সংস্থায় বিদেশি লগ্নির পরিমাণ প্রথম ত্রৈমাসিকে ১১.৯৫ শতাংশ থেকে দ্বিতীয় ত্রৈমাসিকে বেড়ে ১৭.৫১ শতাংশ হয়েছে। আদানি টোটাল গ্যাস: জুন এবং সেপ্টেম্বর ত্রৈমাসিকে, আদানি টোটাল গ্যাসের মিউচুয়াল ফান্ডগুলির শেয়ারে কোনও পরিবর্তন হয়নি। দুই ত্রৈমাসিকেই ০.১৩ শতাংশ অংশীদারি রয়েছে মিউচুয়াল ফান্ডের।

একই সময়ে, সংস্থায় বিদেশি লগ্নির অংশীদারি জুন ত্রৈমাসিকে ১৪.০৮ শতাংশ থেকে সেপ্টেম্বর ত্রৈমাসিকে ১৩.৯৪ শতাংশে নেমে এসেছে। আদানি উইলমার: আদানি উইলমারেও দুই ত্রৈমাসিকে মিউচুয়াল ফান্ডগুলির অংশীদারিতে কোনও পরিবর্তন হয়নি, ০.০৬ শতাংশই রয়েছে। একই সময়ে, বিদেশি লগ্নির পরিমাণ, জুন ত্রৈমাসিকে ১.১৪ শতাংশ থেকে সেপ্টেম্বর ত্রৈমাসিকে ০.৬৩ শতাংশে কমে গিয়েছে।

অম্বুজা সিমেন্টস: জুন ত্রৈমাসিকে অম্বুজা সিমেন্টে মিউচুয়াল ফান্ডগুলির শেয়ার ছিল ৫.৫৮ শতাংশ। সেপ্টেম্বর ত্রৈমাসিকে তা বেড়ে ৬.৪৬ শতাংশ হয়েছে। একই সময়ে সংস্থায় বিদেশি লগ্নির পরিমাণ ১২.৪৩ শতাংশ থেকে কমে ১১.৬৫ শতাংশ হয়েছে। এনডিটিভি: মিউচুয়াল ফান্ডগুলি জুন ত্রৈমাসিকে এনডিটিভিতে তাদের অংশীদারিত্ব ০ শতাংশ থেকে বেড়ে সেপ্টেম্বর ত্রৈমাসিকে ০.০২ শতাংশ হয়েছে। একই সময়ে, বিদেশি লগ্নির পরিমাণও বেড়েছে। প্রথম ত্রৈমাসিকে বিদেশি লগ্নি ছিল ০.০২ শতাংশ। সেপ্টেম্বর ত্রৈমাসিকে তা বেড়ে হয়েছে ০.০৫ শতাংশ।

আরো পড়ুন      জীবনী  মন্দির দর্শন  ইতিহাস  ধর্ম  জেলা শহর   শেয়ার বাজার  কালীপূজা  যোগ ব্যায়াম  আজকের রাশিফল  পুজা পাঠ  দুর্গাপুজো ব্রত কথা   মিউচুয়াল ফান্ড  বিনিয়োগ  জ্যোতিষশাস্ত্র  টোটকা  লক্ষ্মী পূজা  ভ্রমণ  বার্ষিক রাশিফল  মাসিক রাশিফল  সাপ্তাহিক রাশিফল  আজ বিশেষ  রান্নাঘর  প্রাপ্তবয়স্ক  বাংলা পঞ্জিকা