ফ্রান্স ও অস্ট্রিয়ার পর এবার জার্মানিতেও এলোপাথাড়ি কোপে জখম অন্তত ৫ জন

ফ্রান্স ও অস্ট্রিয়ার পর এবার জার্মানিতেও এলোপাথাড়ি কোপে জখম অন্তত ৫ জন

ফ্রান্স ও অস্ট্রিয়ার পর এবার জার্মানিতেও অজ্ঞাত পরিচয়ের আততায়ীর হামলায় আতঙ্ক ছড়াল। ঘটনাটি ঘটেছে জার্মানি  -এর ওবারহাউসেন শহরে। জানা গিয়েছে, বৃহস্পতিবার জার্মানির ওবারহাউসেন শহরের একটি ব্যস্ত এলাকায় আচমকা ছুরি নিয়ে হামলা চালায় এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। ভিড়ের মধ্যে যাকে-তাকে এলোপাথাড়ি কোপ মারতে থাকে সে।

অন্তত পাঁচ জনের জখম হওয়ার খবর পাওয়া গিয়েছে। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে, ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিত্‍সাধীন তাঁরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার জার্মানির ওবারহাউসেন  শহরের একটি জনবসতি এলাকায় ছুরি নিয়ে আচমকা হামলা চালায় এক অজ্ঞাত পরিচয়ের এক আততায়ী। বর্তমানে তাঁরা একটি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিত্‍সাধীন।

অন্যদিকে ওই আততায়ীকেও গুরুতর জখম অবস্থায় গ্রেপ্তার করেছে পুলিশ।পুলিশ সূত্রে খবর, অজ্ঞাত পরিচয়ের এক আততায়ীর হামলায় জার্মানির ওবারহাউসেন শহরে একাধিক মানুষ ছুরিকাহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভরতি করার পাশাপাশি ওই আততায়ীকেও গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জেরা করে হামলা চালানোর কারণ জানার চেষ্টা চলছে।

তবে প্রাথমিকভাবে এই ঘটনার পিছনে কোনও জঙ্গি সংগঠনের হাত রয়েছে বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, ফ্রান্স ও ডেনমার্কের মতো জার্মানিতেও সাম্প্রদায়িক অশান্তি ছড়ানোর চেষ্টা চলছে।  তাকে জেরা করে হামলা চালানোর কারণ জানার চেষ্টা চলছে। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, পারিবারিক অশান্তির জেরে এমন কাণ্ড ঘটিয়েছে ওই ব্যক্তি। তবে সন্ত্রাসী কার্যকলাপের সন্দেহও উড়িয়ে দেওয়া হচ্ছে না এখনই।