Wildlife Photography তে বর্ষ সেরার পুরস্কারে ভারতীয় প্রথম মহিলা ঐশ্বর্য

Wildlife Photography তে বর্ষ সেরার পুরস্কারে ভারতীয় প্রথম মহিলা ঐশ্বর্য

আজবাংলা   এবারে ভারতের কাছেও এলো আন্তর্জাতিক স্তরের Wildlife Photography পুরস্কার। এটি নিঃসন্দেহে গর্বের বিষয়। গর্ব কারন, এই প্রথম কোন ভারতীয় মেয়ে Wildlife Photography- তে বর্ষ সেরার পুরস্কার জেতেনি।

প্রথম ভারতীয় Wildlife Photography তে নজর কাড়লেন ২৩ বছর বয়সী ঐশ্বর্য শ্রীধর। এ যেন এক নতুন ইতিহাস গড়া। ঐশ্বর্য শ্রীধর এর আগেও একাধিকবার আন্তর্জাতিক স্তরের পুরস্কার জিতেছেন তিনি। তবে এবার জেতা পুরস্কারটি স্পেশাল বলে উল্লেখ করেছেন তিনি।

তিনি যে ক্যাটেগরিতে এই বিশেষ বর্ষসেরার পুরস্কারটি জিতেছেন সেই প্রতিযোগিতায় একটি বিশেষ শর্ত ছিল। সেই শর্তটি হল, মেরুদণ্ডহীন প্রাণীর ছবি দিতে হবে। সেটা জলে, ডাঙায় বা বাতাসে, যে কোনও জায়গায় হতে পারে।

এই প্রতিযোগিতায় ঐশ্বর্য যে ছবিটি দেন সেটি ত বছর জুন মাসে ভান্ডারদ্বারাতে ট্রেক করার সময় সেটি তুলেছিলেন। ছবিটিতে দেখা যায়, বনের মাঝে দাঁড়িয়ে একটি গাছ। আর সেই গাছটিকে ঘিরে ঘিরে ঘুরছে হাজারো পোকা। গাছটির উপর প্রকতির আলো ঠিকরে পড়েছে।

আর ব্র্যাকগ্রাউন্ড হিসাবে রয়েছে তারা ভরা আকাশ। এমনই একখানা চোখ ধাধানো ছবি তুলেছিলেন তিনি। এই বিশেষ ছবিটির নাম 'Lights of Passion'। নীচে সেই ছবিটি দেওয়া হল।