কলকাতায় কালীপুজোর উদ্বোধন করায় হত্যার হুমকির মুখে অলরাউন্ডার সাকিব আল হাসান

কলকাতায় কালীপুজোর  উদ্বোধন করায় হত্যার হুমকির মুখে  অলরাউন্ডার সাকিব আল হাসান

নির্বাসন কাটিয়ে গত সপ্তাহেই ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার। তারপরেই পদ্মাপাড়ে আবেগের স্রোতে ভেসে গিয়েছেন তিনি। এর মাঝেই  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে এসে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে চাপাতি দিয়ে গলা কেটে হত্যার হুমকি দিলেন সিলেটের এক যুবক। কলকাতায় এসে বিধায়ক পরেশ পালের কালীপূজা উদ্বোধন করলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি পূজা উদ্বোধন করে রাতটা কলকাতায় কাটিয়ে শুক্রবার ফের দেশে ফিরে গেলেন। বেনাপোল সীমান্ত দিয়ে সড়কপথে দুপুর একটায় ভারতে আসেন সাকিব। সন্ধ্যা সাড়ে ৬ টা নাগাদ কাঁকুড়গাছিতে পূজা উদ্বোধনে করেন। সাথে উপস্থিত ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও। পরে সাকিবকে সংবর্ধনাও দেওয়া হয়।তার ভারতে সফরের জন্য এদিন সীমান্তে আটসাঁট নিরাপত্তারও ব্যবস্থা করা হয়।

সাকিবকে এনে পূজা উদ্বোধন করানোর ফলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে বাংলাদেশের মুসলিম সমাজ। মুহাম্মদ জসিম নামের এক বাংলাদেশী ব্যক্তি ফেসবুকে ব্যক্ত করেন, ” সাকিব আল হাসানকে নিয়ে পূজা উদ্বোধন করানো হয়তো ইন্ডিয়ানদের একটি ষড়যন্ত্রের অংশ হয়তো ইন্ডিয়ানরা ধরে নিয়েছে সাকিবকে দিয়ে পূজা উদ্বোধন করালেই বাংলাদেশিরা তাকে বয়কট করবে এতে বাংলাদেশ ক্রিকেট টিম একটি ক্ষতির মুখে পড়বে,

হয়তো ভারতীয়দের সে ধারনা ঠিক, কিন্তু আমরা বিশ্বাস করি সাকিব না থাকলেও বাংলাদেশ ক্রিকেট টিম এগিয়ে যেতে পারবে, তাই সবাইকে বলব ভয়কট করুন এমন নামধারী মুসলমানকে, বয়কট করুন এমন সেলিব্রেটিকে, বয়কট করুন এমন অলরাউন্ডারকে, যে ১৬ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করেছে একজন মুসলিম হয়ে, তাই বয়কট করুন সাকিব আল হাসানকে।

গত ১৫ নভেম্বর দিবাগত রাত ১২ টা ৬ মিনিটে ফেসবুক লাইভে এসে সাকিব আল হাসানকে গলা কেটে হত্যার ঘোষণা দেন মহসিন তালুকদার নামে ওই যুবক।কলকাতায় গিয়ে কালি পূজার অনুষ্ঠান উদ্বোধন করায় তাকে এ হুমকি দেওয়া হয়। ফেসবুক লাইভে এসে ওই যুবক সাকিবকে কুপিয়ে কুপিয়ে হত্যা করার ইচ্ছা প্রকাশ করেন। এসময় তিনি তার হাতে থাকা একটি চাপাতি প্রদর্শন করেন।

সেইসাথে ওই যুবক লাইভে তার নিজের পরিচয়ও প্রকাশ করেন। একইদিন ভোরে ওই যুবক তার নিজস্ব ফেসবুক থেকে আরেকটি লাইভে এসে রাতের ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে।এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) আশরাফুল্লাহ বলেন, সাকিবকে প্রাণনাশের হুমকির বিষয়টি নজরে আসার পরপরই পুলিশ তাকে গ্রেফতারে মাঠে নেমেছে। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান এ কর্মকর্তা।

উল্লেখ্য, গত মার্চ থেকে সেপ্টেম্বর এই সাত মাসে বাংলাদেশে ২৭ টি প্রতিমা ভাঙচুর, ২৩ টি মন্দিরে হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ, ৫ টি শ্মশান ও ধর্মীয় প্রতিষ্ঠানের সম্পত্তি দখল, ১৭ টি হত্যা, ১০ টি হত্যাচেষ্টা, ১১ টি হত্যাচেষ্টা, ৩০ টি ধর্ষণ/ গণধর্ষণ/ নির্যাতন, ৬ টি ধর্ষণ চেষ্টা, ৩ টি শ্লীলতাহানীর কারণে আত্মহত্যা, ২৩ টি জোরপূর্বক অপহরণ, ২ টি অপহরণের চেষ্টা,

৩ টি নিখোঁজ, ২৬ টি বসতভিটা -জমিজমা-শ্মশান থেকে উচ্ছেদ ও ৭৩ টি উচ্ছেদের চেষ্টা, ৪ টি দেশত্যাগের হুমকি ও ৭ টি জোরপূর্বক ধর্মান্তরকরণ, ৮৮ টি বসতভিটা -ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর লুটপাট অগ্নিসংযোগ, ২৪৭ টি দৈহিক হামলায় গুরুতর জখম, হযরত মোহাম্মদকে নিয়ে কটূক্তির মিথ্যা অভিযোগ তুলে ৪ জনকে আটকের ঘটনা ঘটেছে। গতকালই ময়মনসিংহ বিভাগের শেরপুর এবং গৌরীপুরে দুটি কালী প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর মধ্যে শেরপুরের কালী প্রতিমা পরপর তিনবার ভাঙচুরের সম্মুখীন হয়েছে।