করোনাকালে ভ্রমনে গেলে মানতে হবে এই সমস্ত নিয়ম 

করোনাকালে ভ্রমনে  গেলে মানতে হবে এই সমস্ত নিয়ম 

ব্যাপক ছাড়ে শপিং করুন Amazon-এ

করোনার প্রকোপ কমলেও পুরোপুরি করোনামুক্ত নয় পৃথিবী। আমদের দেশে আসতে চলেছে করোনার তৃতীয় ঢেউ। করোনা মহামারির কারনে পরিবর্তন হয়েছে আমাদের স্বাভাবিক জীবনযাপনে। মাস্ক , স্যানিটাইজার এখন আমাদের সবসময়ের সঙ্গী হয়ে উঠেছে।আমাদের দেশের অর্থনীতির একটি বড় অংশ আসে পর্যটন থেকে।দ্বিতীয় ঢেউয়ের লকডাউনের পর ধীরে ধীরে খোলা হচ্ছে সমস্ত পর্যটন কেন্দ্র ।যেহেতু আমরা এখনও করোনা মুক্ত নই তাই এই সময় বেড়াতে গেলে কিছু  নিয়ম   মানতে হবে আমাদের।আসুন জেনে নেব করোনাকালে ভ্রমনে গেলে কি কি নিয়ম মানতে হবে ? 

আপনি কোথায় যাচ্ছেন, কোথায় কোথায় থাকবেন, কি ধরনের খাবার খাবেন,  কবে যাচ্ছেন, এবং সেখানে যাওয়ার পথে কিংবা সেই স্থানে বা আশেপাশে জায়গায় করোনা ভাইরাস সংক্রমণ কবে হয়েছিল, এখনো রয়েছে কিনা, তা নিয়ে সম্পূর্ণ পরিকল্পনা করে তবেই বাড়ির বাইরে বেড়োন।সব মিলিয়ে সঠিকভাবে নিয়ম মেনে বাড়ির বাইরে পা রাখুন ।  

ব্যাপক ছাড়ে শপিং করুন Amazon-এ

ব্যাপক ছাড়ে শপিং করুন Amazon-এ


ভ্রমণের সময় এই ভাইরাস থেকে সুরক্ষিত থাকার জন্য যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সুরক্ষার জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত সামগ্রী যেমন হ্যান্ড স্যানিটাইজার ,ফেস মাস্কস, অ্যালকোহল ওয়াইপ  সঙ্গে রাখুন। লিফট বা এটিএম ব্যবহার করার সময় টুথপিকের মতো ছোট ছোট সামগ্রী ব্যবহার করুন এবং প্রতিবার ব্যবহারের পরে তা যথা স্থানে ফেলে দিন।সমস্ত প্রয়োজনীয় কাগজ, নথি গুলিকে প্লাস্টিকের আচ্ছাদনে মুড়ে রাখুন যাতে সেগুলো পরে জীবানুমুক্ত করা যেতে পারে।  

গন্তব্য স্থলে প্রবেশ ও প্রস্থান করার জন্য কিছু বিশেষ নিয়ম মানতে হবে, এই নিয়ম অনুসরণ করলে পর্যটকেরা সুরক্ষিত থাকবেন। যাত্রার আগে করোনা পরীক্ষার ফলাফল পেশ করতে হচ্ছে, কিছু ক্ষেত্রে সুস্থতার সার্টিফিকেট পেশ ও করতে হচ্ছে। সেগুলি নিতে একদম ভুলবেন না। 

ব্যাপক ছাড়ে শপিং করুন Amazon-এ

ব্যাপক ছাড়ে শপিং করুন Amazon-এ

বেশিরভাগ জনপ্রিয় গন্তব্যগুলির নিজস্ব ওয়েবসাইট রয়েছে, যেখানে থাকার ব্যবস্থা, দর্শনীয় স্থান এবং স্থানীয়দের সম্পর্কে জানার বিশদ বিবরণ থাকে সেই সব প্রয়োজনীয় তথ্য আগে থেকে জেনে নেওয়া জরুরী ।  এছাড়াও সেই স্থান সম্পর্কিত  বহু ব্লগ,  আর্টিকেল ও আপনাকে একইভাবে সাহায্য করবে।