ম্যাজিকের মতো শারীরিক সমস্ত সমস্যা দূর হবে সকালবেলায় এই তিনটি জিনিস খেলে !!

ম্যাজিকের মতো শারীরিক সমস্ত সমস্যা দূর হবে সকালবেলায় এই তিনটি জিনিস খেলে !!
Home Remedies

আজ বাংলা : প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠেই এই তিনটে জিনিস দিয়ে দিন শুরু করুন দেখবেন ম্যাজিকের মতো কাজ করছে আপনার দৈনন্দিন জীবনে । খালি পেটে এই তিনটি জিনিস খেলে আপনার শরীর হয়ে উঠবে সতেজ এবং মন হয়ে উঠবে ফুরফুরে । চলুন জেনে নিন সকাল বেলা খালি পেটে কোন তিনটি জিনিস দিয়ে দিন শুরু করবেন 

জল : প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে জল পান করা অবশ্যই দরকার । তবে খুব বেশি পরিমাণে জল পান করাও আবার ভালো না। সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে স্বাভাবিক তাপমাত্রায় এক গ্লাস জল খেলে আপনার শরীরের জলের ঘাটতি থাকে সেটা পূরণ হয় ।

এবং শরীরকে করে তুলবে সতেজ এবং সচল করে তুলবে পাকস্থলী । বাড়াবে হজম ক্ষমতা এবং ওজন কমাতে সাহায্য করবে । তবে একেবারে ফ্রিজের ঠান্ডা জল একদমই খাবেন না স্বাভাবিক তাপমাত্রায় রাখা জল অথবা কুসুম গরম জল পান করতে পারেন । আর একবারে এক গ্লাস জল খাবেন না এতে পাকস্থলীতে চাপ পড়ে অল্প অল্প করে বিরতি দিয়ে জল খাবেন ।

রসুন : গবেষকরা বলে সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে যদি এক কোয়া রসুন চিবিয়ে খাওয়া যায় অথবা জল দিয়ে গিলে নেওয়া যায় তাহলে তা আমাদের শরীরের পক্ষে খুবই উপকারী। সকাল বেলা খালি পেটে কাঁচা রসুন খেলে আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় এবং সেরে ওঠে পেটের অসুখ সহজে কোন হজমের গন্ডগোল ।

তবে অতিরিক্ত খাওয়া একদমই উচিত না এক কোয়া রসুন যথেষ্ট যারা অনেকদিন ধরেই পেটের সমস্যায় ভুগছেন তারা প্রতিদিন সকাল বেলা খালি পেটে খেতে পারেন। গবেষকরা বলেন হার্টের অসুখ এবং সর্দি কাশি সারাতে ও এটি উপকারী । 

মধু লেবুর জল : প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে মধু লেবু উষ্ণ গরম জলে দিয়ে পান করলে আপনার শারীরিক হজমের সমস্যা দূর হবে এবং ওজন অনেকটা কমবে । তবে যাদের এসিডিটির সমস্যা আছে তারা পাতিলেবু বাদ দিয়ে শুধু উষ্ণ গরম জলে মধু দিয়ে খেতে পারেন।

তবে কোনকিছুই অতিরিক্ত পরিমাণে খাওয়া উচিত না এককাপ জলে এক চামচ মধু এবং এক চামচ লেবুর রস যথেষ্ট । মধু লেবুর এই জলটি পান করলে আপনার দিকে মেটাবলিজম বৃদ্ধি পাবে ফলে আপনার শরীরের ফ্যাটের হ্রাস হবে । এছাড়াও শরীরকে সুস্থ রাখতে হলে সকালবেলার খাবারে কখনোই ভাজাপোড়া জাতীয় খাবার খাবেন না কোন হেলদি খাবার খাওয়া উচিত।