উত্তরে বৃষ্টি জারি থাকলেও দক্ষিণবঙ্গে বেড়েছে গরম| জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

উত্তরে বৃষ্টি জারি থাকলেও দক্ষিণবঙ্গে বেড়েছে গরম| জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

উত্তরে বৃষ্টি জারি থাকলেও দক্ষিণবঙ্গে গত দুদিন বেড়েছে গরম। কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া (West Bengal Weather update)? আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office) বলছে, আজ থেকে উত্তরবঙ্গে(North Bengal) ফের প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা জারি। মৌসুমী অক্ষরেখা উত্তর দিকে অবস্থান করছে। এর ফলে আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গ, সিকিম, অসমে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাত্‍ ২৫ অগাস্ট বুধবার সকালের মধ্যে আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পং জেলায়। বাকি জেলাগুলির কোথাও কোথাও বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ বৃহস্পতিবার সকালে মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আগামী কয়েকদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে। এদিন সকালে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাত্‍ ২৫ অগাস্ট বুধবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে সব জেলারই কোনও না কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ ২৬ অগাস্ট বৃহস্পতিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস। একইসঙ্গে আগামী কয়েকদিনে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে। কলকাতা ও আশপাশের এলাকার ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিকভাবে মেঘলা থাকার সম্ভাবনা। বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা থাকছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৫ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।