আপনার ব্যাগে সবসময় রাখুন এই জিনিসগুলি 

আপনার ব্যাগে সবসময় রাখুন এই জিনিসগুলি 

অফিস থেকে শপিং  মেয়েদের সবসময়ের সঙ্গী হল ব্যাগ। শাড়ি, জিন্স যাই পরা হোক না কেন সঙ্গে যদি থাকে একটা ব্যাগ তাহলেই অর্ধেক সাজ সম্পূর্ণ। আর এই ব্যাগে সেপটিফিন থেকে আলপিন  কী না থাকে। বর্তমান দিন আমাদের সবসময়ের সঙ্গী  মাস্ক, স্যানিটাইজার, স্প্রে। সেই সঙ্গে অবশ্যই একটি জলের বোতল, ছাতা।তবে এসবের বাইরেও মেয়েদের ব্যাগে মেকআপের জিনিস পত্রও থাকে। তাই দেখে নিন বাইরে বেরোলে আপনার ব্যাগে কী কী  জিনিস সঙ্গে রাখা জরুরী 


লিপ বাম : ঠোঁট শুকিয়ে যাওয়ার হাত থেকে রেহাই দেয় লিপ বাম। অনেকেই লিপস্টিক পছন্দ করেন না। তাঁরা লিপ বাম ব্যবহার করতেই পারেন। তাই ব্যাগে সবসময়ের জন্য একটা লিপ বাম রাখুন।    

টিস্যু পেপার : চটজলদি মুখ মুছে নিতে  টিস্যুপেপারই ভরসা। আর আজকের দিনে খুবই প্রয়োজনীয় একটি জিনিস হল টিস্যু পেপার। ওয়েট টিস্যু হোক কিংবা ড্রাই অবশ্যই সঙ্গে রাখবেন। 


ফেস পাউডার ও ফাউন্ডেশন : ফেস পাউডার ও ফাইন্ডেশন সব সময় ভালো ব্র্যান্ডের ব্যবহার করবেন। নইলে স্কিনের ক্ষতি হতে পারে। মুখ ধুয়ে ফেস পাউডার লাগিয়ে নিলেও বেশ একটা ফ্রেশনেস থাকে। ফাউন্ডেশন সঙ্গে থাকলে ভালো করে মেকআপও হয়ে যাবে।

লিপস্টিক : লিপস্টিক ভালোবাসেনা এমন কেউ নেই। আর তাই মেয়েদের ব্যাগে লিপস্টিক সবসময় থাকবেই। কোথাও যাওয়ার আগে সুন্দর করে ঠোঁট রাঙিয়ে নিলে দেখতে ভালোই লাগে। তাই লিপস্টিকটাও সবসময় ব্যাগের মধ্যে রাখাই ভাল। 

কাজল :অনেকে কাজল পছন্দ করেন অনেকে লাইনার। তাই পছন্দমত যে কোনও একটি রাখুন আপনার ব্যাগে। সারাদিনের ক্লান্তি উদাও হয়ে যায় সুন্দর করে কাজল কিংবা লাইনার পরলেই। 

পারফিউম : বাড়ি থেকে পারফিউম দিয়ে বেরোলেও অ্যালকোহল থাকার কারণে তা আস্তে আস্তে হালকা হতে থাকে। তাই এই গরমে ঘামের গন্ধ দূর করতে ব্যাগে ছোট একটা পারফিউম অবশ্যই রাখুন।

স্যানিটাইজার ও মাস্ক : ব্যাগে বা পকেটে সবসময় ছোট স্যানিটাইজার ও স্প্রে সঙ্গে রাখুন। কোথাও বসার আগে যেমন স্প্রে করবেন তেমনই কিছু ধরার আগেও স্যানিটাইজার হাতে লাগাবেন। এখন মাস্ক ছাড়া কোথাও যাবেন না। কোন কারণে মাস্ক ছিঁড়ে গেলে সঙ্গে একটা অতিরিক্ত মাস্ক রেখে দিন।হেডফোন ও পাওয়ার ব্যাঙ্ক :  ব্যাগে একটা পাওয়ার ব্যাঙ্ক, চার্জার অবশ্যই সঙ্গে রাখুন।  আর গান শোনার অভ্যেস থাকলে একটা  হেডফোন ব্যাগে  সবসময় রাখুন।