বিগবাজারের বাণিজ্যিক হস্তান্তর রুখতে সুপ্রিম কোর্টে গেল অ্যামাজন

বিগবাজারের  বাণিজ্যিক হস্তান্তর রুখতে সুপ্রিম কোর্টে গেল অ্যামাজন

রিল্যায়েন্স ও ফিউচার গ্রুপের মধ্যে বাণিজ্যিক হস্তান্তর রুখতে সুপ্রিম কোর্টে গেল অ্যামাজন। প্রথমে দিল্লি হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ আমাজনের একটি আবেদনের ভিত্তিতে এই চুক্তিতে নিষেধাজ্ঞা জারি করেছিল। তারপর ডিভিশন বেঞ্চ সেই নিষেধাজ্ঞা বাতিল করে দেয়।

ফলে হস্তান্তরের রাস্তা পরিষ্কার হয়।যদিও ডিভিশন বেঞ্চের এই অনুমতি অন্তর্বর্তীকালীন, মামলার পরবর্তী শুনানি রয়েছে ২৬ ফেব্রুয়ারি। তবু চুক্তি আটকাতে শীর্ষ আদালতে গেল অ্যামাজন। দেশের শীর্ষ আদালতে করা অ্যামাজনের আবেদনে বলা হয়েছে, হাইকোর্টের উচিত ছিল সিঙ্গল বেঞ্চের রায়ের বিষয়ে বিস্তারিত তথ্য আসা পর্যন্ত অপেক্ষা করা।

তা না করেই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে আদালত। অ্যামাজনের অভিযোগ, গত বছর রিল্যায়েন্সকে সংস্থা হস্তান্তরের সময়ে বেশ কিছু নিয়ম লঙ্ঘন করেছে ফিউচার গোষ্ঠী। সেই দাবি না মেনেই দিল্লি হাইকোর্ট কম্পিটিশন কমিশন অব ইন্ডিয়ার কাছে বিষয়টি নিয়ে এগিয়ে যাওয়ার অনুমতি দেয়।

সেই সময়েও বিরোধিতা করে অ্যামাজন বলে, প্রক্রিয়াটি একবার শুরু হয়ে গেলে মাঝপথে আর আটকানোর কোনও সুযোগ নেই। সেই কারণে আগেভাগেই বিষয়টিতে নিষেধাজ্ঞা জারি করা হোক। এ বার সেই নিয়েই শীর্ষ আদালতের কাছে আবেদন করল সংস্থা।