প্যালেস্টাইনের রকেট হামলায় ইজরায়েলে মৃত্যু হল ভারতীয় সৌমার

প্যালেস্টাইনের রকেট  হামলায় ইজরায়েলে মৃত্যু হল ভারতীয় সৌমার

প্যালেস্টাইনের রকেট (Rocket Strike) হামলায় ইজরায়েলে মৃত্যু হল এক ভারতীয়ের ( Indian Woman)। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে ইসরালের আসকেলন অঞ্চলে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এবং মৃতের পরিবারের তরফে জানা গিয়েছে, মৃত ওই মহিলার নাম সৌমা(৩১)। কেরলের ইদুক্কি জেলার কেরিথডু অঞ্চলের বাসিন্দা সৌম্য (Soumya) গত সাতবছর ধরে ইজরায়েলের আসকেলন (Ashkelon) অঞ্চলে একটি বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতেন।

কাজের সূত্রে এতবছর ধরে সেখানেই রয়েছেন তিনি। জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় ইজরায়েল(Israel) এবং প্যালেস্টাইনের(Palestine) মধ্যে রকেট হামলার সময় তিনি যে বাড়িতে থাকতেন তার উপর একটি বিমান ভেঙে পড়ে। এই ঘটনায় তাঁর মৃত্যু হয়েছে বলে সৌম্যার পরিবারের তরফে দাবি করা হয়েছে। এই বিষয়ে কেরলের বাসিন্দা তথা মৃতার দেওর জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় ভিডিওকলে (Video call) তাঁর দাদা সন্তোষের( Santosh) সঙ্গে কথা বলছিলেন বৌদি।

সেই সময়ই আচমকা ফোনের ওপ্রান্ত থেকে বিশাল ভারি কিছু পড়ার শব্দ শুনতে পান তারা। এরপরই ফোনের লাইন কেটে যায়। তারপর থেকে আর বৌদি সৌম্যার সঙ্গে কোনও যোগাযোগ করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন তিনি। এদিকে ইজরায়েল এবং প্যালেস্টাইনের মধ্যে ঘটে চলা এই নৃশংস ঘটনার তীব্র নিন্দা করেছেন ইজরায়েলে অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূত রণ মালকা(Ron Malka)। ইজরায়েলে পরিচারিকার কাজে নিযুক্ত কেরলের ওই মহিলার মৃত্যুতে তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

এদিন টুইট করে তিনি বলেন, ' ইজরায়েল রাজ্যের পক্ষ থেকে আমি নিহত সৌম্য সন্তোষের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। হামাসের এই সন্ত্রাসবাদী হামলায় প্রচুর নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছেন। তাঁর ৯ বছরের সন্তান মাতৃহারা হওয়ায় আমি গভীরভাবে শোকাহত।' এছাড়াও কেরলের নবনির্বাচিত বিধায়ক এবং জাতীয়তাবাদী কংগ্রেসের (Nationalist Congress Kerala) কেরলের নেতা(C Kappan) মণি সি কপ্পান এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। এদিন তিনি একটি ফেসবুক পোস্টে (Facebook Post) জানিয়েছেন, নৃশংস এই হামলার ঘটনায় ইজরায়েলে কর্মরত হাজার হাজার কেরালীয় ভয়ে ভয়ে দিন কাটাচ্ছে। শুধু তাই নয়, এই বিষয়ে তিনি রাজ্য এবং কেন্দ্রীয় সরকারকে হস্তক্ষেপ করার আর্জিও জানিয়েছেন।