পশ্চিমবঙ্গ সরকারের আওতায় চাকরির ঘোষণা

পশ্চিমবঙ্গ সরকারের আওতায় চাকরির ঘোষণা

আজবাংলা  বিশ্বে চাকরির সঙ্কট চারিদিকে। এর মুলত কারন হল করোনা। অনেক জায়গা থেকেই লোক ছাটাই করা হয়েছে। এমন সময়ে, চাকরির বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই নিয়োগপর্ব চলবে এক বছরের জন্য শর্তসাপেক্ষে। ২ নভেম্বর আবেদনের শেষ দিন।

এই মুহূর্তে দাঁড়িয়ে যে পদগুলির জন্য লোক নিয়োগ করা হবে, সেইগুলি হল- ১. ডেটাবেস অ্যাডমিনিস্ট্রেটর, ২. প্রোজেক্ট ম্যানেজার, ৩. সফটওয়ার ডেভেলপার, ৪. সিনিয়র সফটওয়্যার ডেভেলপার

বেতন-  প্রোজেক্ট ম্যানেজার - মাসিক ১.৫ লাখ টাকা, সিনিয়র সফ্টওয়্যার ডেভেলপার - মাসিক ৩২,০০০ টাকা, ডেটাবেস অ্যাডমিনিস্ট্রেটর - মাসিক ৩২,০০০ টাকা, সফটওয়্যার ডেভেলপারে (ডট নেট) - ২৭,০০০ টাকা।

প্রোজেক্ট ম্যানেজার-  IT বা কম্পিউটার সায়েন্সে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। অথবা ৬০ শতাংশ নম্বর-সহ MCA ডিগ্রি থাকতে হবে৷ এছাড়া ইনফরমেশন টেকনলজি ইনফ্রাস্টাকচার লাইব্রেরি বা প্রোজেক্ট ম্যানেজার প্রোগ্রামের সার্টিফিকেট থাকতে হবে৷

সেই সঙ্গে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতাও থাকা প্রয়োজন। এক্ষেত্রে কমপক্ষে ২০ জনের দল ও ১০ কোটি টাকার প্রোজেক্ট সামলানোর অভিজ্ঞতাও থাকতে হবে।

সিনিয়র সফ্টওয়্যার ডেভেলপার- IT বা কম্পিউটার সায়েন্সে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। অথবা ৬০ শতাংশ নম্বর সহ MCA ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি সফটওয়্যার ডিজ়াইন, ডেভেলপমেন্ট, ডকুমেন্টেশন এবং ইম্প্লিমেন্টেশন সাপোর্টের প্রমাণিত ট্র্যাক রেকর্ড থাকতে হবে।

ডেটাবেস অ্যাডমিনিস্ট্রেটর- শিক্ষাগত যোগ্যতা, কারিগরি অভিজ্ঞতা সিনিয়র সফটওয়ার ডেভেলপারের মতোই।

সফটওয়্যার ডেভেলপারর (ডট নেট)- শিক্ষাগত যোগ্যতা, কারিগরি অভিজ্ঞতা সিনিয়র সফ্টওয়্যার ডেভেলপারের মতোই।