লটারির ব্যবসার আড়ালে জুয়ার আসর, কলকাতায় গ্রেফতার ৫

লটারির ব্যবসার আড়ালে জুয়ার আসর, কলকাতায় গ্রেফতার ৫

কলকাতা: কলকাতায় ফের অনলাইন লটারির ব্যবসার আড়ালে জুয়ার আসর। শনিবার আর্মেনিয়ান ঘাট রোডের একটি দোকান থেকে ৫ জনকে গ্রেফতার করল পুলিশ। গতকাল রাতে ওই এলাকায় অভিযান চালায় লালবাজারে গুন্ডদমন শাখা। পুলিশ সূত্রে খবর, হাতেনাতে পাড়কাও করা হয়েছে জুয়া চক্রের পাণ্ডাদের। বাজেয়াপ্ত হয়েছে কম্পিউটার, মানি বোর্ড ও জুয়া খেলার সরঞ্জাম।

এর আগে একবালপুরের সুধীর বসু রোডে জুয়া খেলার অভিযোগে কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের জেরা করে আর্মেনিয়ান ঘাট রোডে এই জুয়া চক্রের সন্ধান মেলে। এবার সাইবার ক্রাইমের (Cyber Crime) ঘটনা ঘটল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা একটি কলেজে। ছাত্র ছাত্রীদের তথ্য হ্যাক করে অশ্লীল মন্তব্য সহ ফর্ম জমা পড়ার অভিযোগ উঠছে। দিন দিন সাইবার ক্রাইমের সংখ্যা রাজ্যে বেড়েই চলেছে।

যেখানে সমস্ত পড়াশোনাটাই এখন অনলাইনের মাধ্যমে হচ্ছে, সেখানে সাইবার হানার ঘটনা আরও দুশ্চিন্তায় ফেলে দিয়েছে রাজ্যবাসীকে। জানা যাচ্ছে, শুক্রবার দুপুরে চাঞ্চল্য ছড়ায় গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনে একটি কলেজে। কলেজ সূত্রে জানা যাচ্ছে, এদিন তৃতীয় সেমিস্টার থেকে চতুর্থ সেমিস্টারে উত্তীর্ণ হওয়ার জন্য পরীক্ষার ফর্ম ফিল আপ করছিলেন ছাত্র ছাত্রীরা।

ফর্ম ফিল আপ করাকালীন অদ্ভূত সমস্যার মধ্যে পড়ে তারা। জানা গিয়েছে, তারা ফর্ম ফিল আপ করার আগেই সাইবার অপরাধীরা তাদের তথ্য হ্যাক করে নেয়। এবং পরবর্তীতে অশ্লীল মন্তব্য-সহ ফর্ম জমা পড়ে কলেজে। এমনটাই অভিযোগ তুলেছেন কলেজের ছাত্র ছাত্রীরা। অন্তত দশজন ছাত্রী ফর্ম ফিল আপ করতে গিয়ে এমন সমস্যায় পড়েছে বলে সূত্রের খবর। ছাত্র-ছাত্রীরা ফর্ম ফিল আপ করার সময় এমন সমস্যায় পড়ার পরই তাঁরা কলেজ কর্তৃপক্ষকে গোটা বিষয়টা জানান। বিষয়টি কলেজ কর্তৃপক্ষের নজরে আসার পরই শনিবার সকাল থেকে বিশেষ তত্‍পর হয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামক বিভাগ।