শনির গোচরের ফলে আগামী ৫ বছর লাভে থাকবেন ৫ রাশির জাতকরা

শনির গোচরের ফলে আগামী ৫ বছর লাভে থাকবেন ৫ রাশির জাতকরা

প্রতিটি মানুষের জীবনে সময়ের পরিক্রমায় কখনো ভালো সময় আবার কখনো প্রতিকূল সময় অতিক্রম করতে হয়। এটাই স্বাভাবিক। জ্যোতিষশাস্ত্র মতে, প্রতিটি মানুষের জীবনে গ্রহ নক্ষত্রের প্রভাব রয়েছে। শুভ গ্রহের প্রভাবে জীবনে সুখ ও সাফল্য আসে। জীবন হয় আনন্দময়। আবার অশুভ গ্রহের প্রভাবে নানারকম প্রতিকূল পরিবেশ ও পরিস্থিতি অতিক্রম করতে হয়। বৈদিক জ্যোতিষ অনুযায়ী শনি, সবচেয়ে অগ্নিময় গ্রহ। শনি সৌরজগতের ধীরতম চলন্ত গ্রহ|

এই কারণে, এটি একটি ঠান্ডা, অনুর্বর, শুষ্ক গ্রহ এবং তার প্রভাব অধিক তীব্রতার সঙ্গে এবং অন্য কোন গ্রহের চেয়ে বেশি সময়সীমার জন্য অনুভূত হয়। কথিত আছে, শুক্রের অধীনে যে সকল মানুষ জন্মায় তারা শনির অনুকূলে থাকে। অপরপক্ষে, যারা বুধের অধীনে জন্মায় তাদের পক্ষে শনি মন্দ। জ্যোতিষশাস্ত্রে শনি একটি সাপ, যার মাথাকে রাহু এবং লেজকে কেতু বলা হয়।

কেতু কে অগ্রাধিকার দিলে কোন ব্যক্তির অত্যন্ত উপকার হয়। শনির সাড়ে সাতি মানেই কর্মে বাধা, পেশাগত, পারিবারিক ও দাম্পত্য জীবনে ভুলবোঝাবুঝি কিংবা আর্থিক সমস্যাই নয়, এ সময়ে অনেকে ধাপে ধাপে সাফল্যের শিখরে ওঠেন। জীবনে নতুন মোড় নেয়। নানারকম প্রতিকূল পরিস্থিতি মোকাবিলার মাধ্যমে সাফল্য ও প্রাচুর্যের পথে অগ্রসর হন। অনেকে শনির সাড়ে সাতি কথাটি শুনলে ভয় পান। কারণ আমরা জানি শনি বাধাকারক গ্রহ। কাজে বিলম্ব, সম্পর্কে অবনতি, ব্যবসায়ে ক্ষতি, অপবাদ, দুর্ঘটনা এমন আরো অনেক কিছু শনির সাড়ে সাতির সময় দেখা যায়।

২০২০-তে ৩০ বছর পর মকর রাশিতে গোচর করেছিলেন কর্মফলদাতা শনি। জ্যোতিষ অনুযায়ী কুম্ভ ও মকর রাশির অধিপতি শনি। ২০২০-র পর ২০২২ সালে মকর থেকে স্বরাশি কুম্ভে প্রবেশ করবে। ২৯ এপ্রিল ২০২২ সালে শনির রাশি পরিবর্তন হবে। শনির রাশি পরিবর্তনের ফলে ৫ রাশির জাতকরা ৫ বছর পর্যন্ত শুভ ফল লাভ করবেন। ২০২৫ পর্যন্ত কোন কোন রাশির লাভ হবে, তা জানুন এখানে— 

মেষ- শনির রাশি পরিবর্তনের ফলে ২০২৫ পর্যন্ত মেষ রাশির জাতকরা শুভ ফল লাভ করবেন। এই রাশির দশম ও একাদশ স্থানের অধিপতি শনি। ২০২২ সালে শনি কুম্ভ রাশিতে গোচর করলে মেষ রাশির জাতকরা আয়ের নতুন উৎস পাবেন। আর্থিক পরিস্থিতি মজবুত হবে ও সমসত মনস্কামনা পূর্ণ হবে।

বৃষ- শনি এই রাশির নবম ও দশম স্থানের অধিপতি। ২০২৫ পর্যন্ত এই রাশিকে শুভ ফল প্রদান করবে শনি। এ সময় মান-সম্মান বৃদ্ধি পাবে। উচ্চ পদও লাভ করতে পারেন। চাকরি ক্ষেত্রে উন্নতি হবে এবং বেকার জাতকরা চাকরি পেতে পারেন।

তুলা- তুলা রাশির চতুর্থ ও পঞ্চম স্থানের অধিপতি শনি। শনি কুম্ভ রাশিতে গোচর করলে জাতক পঞ্চম স্থানের ফল লাভ করবে। এর ফলে প্রেম সম্পর্কে মাধুর্য আসবে এবং সন্তান সুখ লাভ হবে। ছাত্ররাও সুসংবাদ পাবেন।

মকর- কুম্ভে শনির গোচরের ফলে আগামী ৫ বছর মকর রাশির জাতকরা ধন লাভ করতে পারে। এ সময় এই রাশির জাতকদের মান-সম্মান বৃদ্ধি পাবে। পারিবারিক সুখ-শান্তি বজায় থাকবে। বাড়িতে নতুন কোনও ব্যক্তির আগমন ঘটতে পারে। পৈতৃক সম্পত্তি লাভও সম্ভব।

কর্কট- এই রাশিতে শনি অষ্টম স্থানের অধিপতি। শনির কুম্ভে গোচরের ফলে লটারি বা বেটিংয়ে লাভ হতে পারে। এমনকি শ্বশুরবাড়ির তরফেও লাভ হতে পারে।