বৃষ্টি কমতেই জ্বালাপোড়া গরম, জেনে নিন আজকের আবহাওয়ার খবর

বৃষ্টি কমতেই জ্বালাপোড়া গরম, জেনে নিন আজকের  আবহাওয়ার খবর

সপ্তাহের শুরুতেই ফের গলদঘর্ম অবস্থা শহরে। সোমবার সকাল থেকেই চওড়া রোদ। কলকাতায় বৃষ্টির পরিমাণ খানিকটা কমতেই বাড়ল আপেক্ষিক আর্দ্রতা। ফলে অস্বস্তি বেড়েছে শহরবাসীর। যদিও এদিন এক-দু পশলা বৃষ্টির সম্ভাবনা আছে বলেই জানাচ্ছে হাওয়া অফিস।  হাওয়া অফিস আগেই ইঙ্গিত দিয়েছিল, এ বছর দক্ষিণবঙ্গে বর্ষা দুর্বল। ফলে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হলেও সে ভাবে জাঁকিয়ে বসতে পারেনি বর্ষা।

দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিনও বিক্ষিপ্ত বৃষ্টিপাত জারি থাকবে। তথ্য বলছে, জুন মাসে ৪০ শতাংশ বৃষ্টি কম হয়েছে দক্ষিণবঙ্গে। কলকাতায় সেই পরিসংখ্যানটা ৬৪ শতাংশ। সঙ্গে বাড়তি আপেক্ষিক আর্দ্রতা নাজেহাল করেছে শহরবাসীকে। সোমবারও কলকাতায় দিনভর থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। এদিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৭১ শতাংশ।

এদিন শহরের সর্বোচ্চ থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রবিবার কলকাতায় মোট বৃষ্টি হয়েছে ১৪.২ মিলিমিটর।  আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বৃষ্টি খুব দুর্বল থাকবে। ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনাই নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে আগামী তিন-চারদিন।

রাজস্থান থেকে দক্ষিণবঙ্গ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা এবং ওডিশার উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যদিও তার কোনও প্রভাব আগামী কয়েকদিনে এ রাজ্যে পড়বে না।  এদিকে, উত্তরবঙ্গেও সাময়িক বিরতি নিয়েছে বৃষ্টি। উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই আগামী তিন থেকে চারদিন বৃষ্টি কম হবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কোচবিহার এবং আলিপুরদুয়ারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।