নিউ ইয়র্কে বন্দুকবাজের গুলিতে মৃত্যু হয়েছে ১০ জনের

নিউ ইয়র্কে বন্দুকবাজের গুলিতে মৃত্যু হয়েছে ১০ জনের

জর্জ ফ্লয়েডের পর ফের আমেরিকায় বর্ণবিদ্বেষের জেরে নির্বিচারে কৃষ্ণাঙ্গদের গুলি করে মারার অভিযোগ। নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফেলো শহরের একটি সুপারমার্কেটে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার বিকেলে এ ঘটনা ঘটে। সন্দেহভাজন ওই বন্দুকধারীকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, শনিবার বিকেলে বাফেলোর টপস ফ্রেন্ডলি সুপারমার্কেটে রাইফেল নিয়ে এক ব্যক্তি এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে অন্তত ১০ জন নিহত ও ৩ জন আহত হন। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। এ সময় ওই ব্যক্তি পুরো ঘটনাটি অনলাইনে লাইভ দেখান।  ঘটনার পরপর সন্দেহভাজন হিসেবে ওই সুপারমার্কেট থেকে ১৮ বছর বয়সী একজনকে আটক করেছে পুলিশ।

তবে তাঁর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। বাফেলো শহরের পুলিশ টুইট বার্তায় জানিয়েছে, ঘটনাটি নিয়ে তদন্ত চলছে।আমেরিকার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এফবিআইয়ের বাফেলো অফিসের কর্মকর্তা স্টিফেন বেলোনজিয়া সাংবাদিকদের বলেন, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে, এ ঘটনা ঘৃণামূলক অপরাধ কিংবা উদ্দেশ্যপ্রণোদিত সহিংস চরমপন্থার ফল।

সেই আলোকেই ঘটনার তদন্ত করা হচ্ছে।  শহরটির পুলিশ কমিশনার জোসেফ গ্রামাগলিয়া জানান, ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাফেলোর মেয়র বায়রন ব্রাউন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে নিউইয়র্কের গভর্নর ক্যাথি হকুল টুইট বার্তায় বলেন, বাফেলোয় গুলির ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।