B অক্ষর দিয়ে শুরু নামের মানুষরা কেমন হয়

B অক্ষর দিয়ে শুরু নামের মানুষরা কেমন হয়

কথায় আছে, নাম দিয়ে যায় চেনা। এটা কিন্তু খুব ভুল কথা নয়। আপনার নামের প্রথম অক্ষর বলে দেবে আপনি কী ধরনের মানুষ। প্রত্যেকের নামেরই একটা বিশেষত্ব আছে, যা থেকে সেই ব্যক্তির চরিত্র সম্পর্কে একটা ধারণা করা যায়। জ্যোতিষশাস্ত্র মতে, নামের প্রথম অক্ষর অনেক অর্থ বহন করে। নামের প্রথম অক্ষর দিয়ে সেই ব্যক্তি সম্পর্কে অনেক কিছু জানতে পারা যায়।

নামের প্রথম অক্ষর দিয়ে আপনি নিজের ভাগ্য যাচাই করতে পারেন। তাই নামের প্রথম অক্ষরের যথেষ্ট গুরুত্ব আছে। দেখে নিন আপনার নামের প্রথম অক্ষর আপনার সম্পর্কে কী বলছে। অন্যের সম্পর্কে জানার আগ্রহ মানুষের চিরাচরিত। সে শত্রুই হোক বা বন্ধু, পরিচিত বহু ব্যক্তির মানসিকতা কেমন তা জানার ইচ্ছা সকলেরই থাকে। তাই অনেকে তাঁদের সম্পর্কে খোঁজ খবর নিয়ে কৌতূহল নিরসন করার চেষ্টা করেন। তবে খোঁজ খবর নেওয়ার পাশপাশি আরকটি উপায়েও সেই মানুষটি সম্পর্কে জানা যেতে পারে।

নামের আদ্যাক্ষর দিয়ে চেনা যেতে পারে বহু মানুষকে। সংখ্যাতত্ত্বে এই পদ্ধতি অতি পুরনো পদ্ধতি। তবে ইংরাজি বর্ণমালার প্রতিটি বর্ণ দিয়ে চেনা যেতে পারে মানুষকে, যদি সেই বর্ণ থাকে ব্যক্তির নামের আগে তাহলে তা দিয়েই জানা যেতে পারে সেই ব্যক্তির চরিত্র । ইংরাজি বর্ণমালার দ্বিতীয় অক্ষর B যাদের নামের শুরুতেই রয়েছে তারা কেমন মানুষ হন একনজরে দেখে নেওয়া যাক। 

B- ইংরাজি বর্ণমালার B যদি আপনার নামের প্রথম অক্ষর হয়ে থাকে, তার মানে আপনি বেশি মাত্রায় স্পর্শকাতর মানসিকতার ও অন্তর্মুখী ব্যক্তিত্বের মানুষ। আপনি শান্তিপ্রিয়। সবার সঙ্গে মানিয়ে গুছিয়ে, সবাইকে নিয়ে চলার পক্ষপাতী। আপনি সব অবস্থাতেই সুখী থাকতে চান। আপনি যাদের সঙ্গে চলেন বা থাকেন, তাদের সবার প্রতি আপনার সহানুভূতিপূর্ণ মন নিয়ে দেখে থাকেন। আপনি খুবই বিশ্বস্থ, অন্যের মতাদর্শকে সম্মান জানান। খোলা মনের অধিকারী এবং একই ভাবে নিজের ব্যাপারে যথেষ্ট সচেতন। 

B-এর বৈশিষ্টইংরাজি বর্ণমালায় দ্বিতীয় অক্ষর B এর সঙ্গে ২ সংখ্যাটি সম্পর্কিত । যেহেতেু ইংরাজি বর্ণমালার দ্বিতীয় অক্ষর B,তাই এই নম্বরটির গুণই B এর সঙ্গে সংযুক্ত। তাই যাঁদের নামের শুরুতেই B রয়েছে , তাঁরা প্রেমিক মনের মানুষ হন। কাউকে ভালোবাসা দিয়ে ভরিয়ে রাখতে এঁরা পারদর্শী। এমনিতে দায়িত্ববান হওয়ার জন্য এঁদের মধ্যে প্রেমবোধ যথেষ্ট বেশি।

নামের শুরুতে B থাকলে এই গুণগুলি থাকেএই ধরনের মানুষের মধ্যে অন্যকে সাহায্য করার বিষয়ে বিশাল উদ্যম থাকে। তাঁরা নিজের পরিজনকে আগলে রাখতে খুবই ভালোবাসেন। সামনের মানুষটির মনে কতা এঁরা সহজেই পড়ে ফেলতে পারেন। আর তাই তাঁদের মন বুঝে এগিয়ে চলতে পারেন। সেজন্য নামের আদ্যাক্ষরে B থাকলে , সেই মানুষটিকে সকলেই ভালোবাসেন।

বন্ধু হিসাবে কেমন এঁরা?নামের শুরু যদি B দিয়ে হয়, তাহলে তাঁদের মধ্যে বন্ধুবৎসল একটি স্বভাব সহজাত হিসাবে থাকে। তাই এই ধরনের মানুষ বন্ধু হিসাবে দারুন ভালো প্রতিপন্য হন। এছাড়াও বন্ধু বিপদে পড়লে , মধ্যস্থতাকারী হিসাবে এঁরা অসামান্য। কূটনৈতিক ভাবনা এঁদের খুব স্বচ্ছ্ব বলে এঁদের সহজে বিপদে ফেলা মুশকিল।পরিবারের সদস্য হিসাবে এঁরা কেমন?পারিবারিক দিক থেকেও এঁরা খুবই দায়িত্ববান হন। পরিবারের দায়িত্ব নেওয়ার পাশপাশি , পরিবারের প্রতিটি মানুষের সঙ্গে সুসম্পর্কে বজায় রেখে চলতে এঁরা ভালোবাসেন। তবে কিছু সময়ে দেখা যায়, এঁরা পরিস্থিতির শিকার হয়ে লোভী হয়ে পড়েন।