ভারতে ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হবে নভেম্বর থেকে, জানালো বিসিসিআই

ভারতে ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হবে নভেম্বর থেকে, জানালো বিসিসিআই
BCCI planning to start domestic season from november

আজ বাংলা     সৈয়দ মোশতাক আলী টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে বিসিসিআই ১৯শে নভেম্বর ঘরোয়া মরসুম শুরুর জন্য অস্থায়ী তারিখ হিসাবে ঘোষণা করেছে তবে বিভিন্ন আইপিএল দলের ভারতীয় খেলোয়াড়রা কোয়ারেন্টাইন প্রোটোকলের কারণে প্রথম কয়েকটি রাউন্ড খেলতে পারবেন না। করোনা মহামারীর কারণে ঘরোয়া মরসুমের শুরুতে দেরি হওয়ার কারণে কেবল মোশতাক আলি ট্রফি এবং রঞ্জি ট্রফি (১৩ ডিসেম্বর - মার্চ ১০) ২৪৫ টি খেলানো সম্ভব হবে (৩৮ টি দল সহ ফর্ম্যাটজুড়ে)।

এ বছর বিজয় হাজারে ট্রফি, দুলিপ ট্রফি বা চ্যালেঞ্জার সিরিজ থাকবে না এবং এখন পর্যন্ত ইরানি কাপেরও কোনও ব্যবস্থা নেই। নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআইয়ের একজন র্ধ্বতন কর্মকর্তা বলেছেন, "এটি একটি অস্থায়ী তালিকা তৈরি করা হয়েছে এবং এটি রাষ্ট্রপতি সৌরভ গাঙ্গুলি এবং সচিব জে শাহের অনুমোদনের জন্য গেছে।" যদিও এটি একটি খসড়া তফসিল, জিজ্ঞাসা করা হচ্ছে যে ভারতীয় খেলোয়াড়রা, যারা আইপিএল থেকে ফিরবেন, তারা কীভাবে খেলবেন, যেহেতু তাদের সরকারি নিয়ম অনুসারে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

 এখন এমনকি কোনও খেলোয়াড়ের দল যদি  প্লে-অফের আগে ছিটকে যায় তুবও ৩ নভেম্বর এর আগে ফিরে আসতে পারবে না ও কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিসিসিআই মার্চ মাসের শেষে বা এপ্রিলের শুরুতে ভারতে পরবর্তী আইপিএল পরিচালনার প্রত্যাশায়, তাদের পক্ষে রঞ্জি ফাইনাল এবং আইপিএল শুরুর মধ্যবর্তী সময়ে তিন সপ্তাহের সময়ে রাখা জরুরি, যা ঘরোয়া তারকাদের ব্যস্ত টুর্নামেন্টের পরে পুনরুদ্ধারে সহায়তা করবে। "জোনাল ব্যবস্থা বন্ধের প্রাথমিক ধারণাটি ছিল প্রতিযোগিতার ক্ষেত্রে অভিন্নতা আছে তা নিশ্চিত করা। সুতরাং আমরা আমাদের গ্রুপ লীগের ফর্ম্যাটটি দিয়েই চলব তবে পরিবর্তনের সাথে," বললেন তিনি।