মুর্শিদাবাদ বিস্ফোরণ কাণ্ডে সিআইডির জালে বাংলাদেশি নাসিম শেখ

মুর্শিদাবাদ বিস্ফোরণ কাণ্ডে সিআইডির জালে বাংলাদেশি নাসিম শেখ

নিমতিতা স্টেশনে বিস্ফোরণের ঘটনায় এক বাংলাদেশি যুবককে গ্রেফতার করল সিআইডি। বিস্ফোরণের কয়েক দিন আগে নিমতিতা স্টেশনে তাকে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছিল বলে গোয়েন্দা সূত্রে খবর। ধৃতের নাম নাসিম শেখ। সিআইডির তদন্তকারীদের সন্দেহ, ঘোরাঘুরির আড়ালে স্টেশনের নিরাপত্তা ব্যবস্থা, লোকজনের যাতায়াত রেইকি করছিল সে।

তাকে জেরা করে এই নাশকতার পিছনে কোনও জঙ্গিযোগ রয়েছে কি না তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা। সিআইডি সূত্রে খবর, নিমতিতা স্টেশনের বাইরে হকার ছিল নাসিম। সেই সূত্রে স্টেশন চত্বরের আটঘাট জানা ছিল তার। তবে নাসিম একা এই বিস্ফোরণ ঘটিয়েছে কি না, তা নিয়ে ধন্দ রয়েছে। এর পিছনে কোনও জঙ্গি সংগঠনও থাকতে পারে বলে অনুমান।

যদি সে একাও বিস্ফোরণ ঘটিয়ে থাকে, ক্ষেত্রে স্থানীয়রা এবং পুলিশের নজর এড়িয়ে প্ল্যাটফর্মের উপর সে বোমাভর্তি ব্যাগ কী ভাবে রাখল, তা নিয়ে প্রশ্ন উঠছে। নাসিমকে জেরা সংক্রান্ত তথ্য নিয়ে আজই সাংবাদিক বৈঠক করতে পারেন সিআইডির গোয়েন্দারা।

প্রসঙ্গত, গত ১৭ ফেব্রুয়ারি রাতে কলকাতা যাওয়ার জন্য নিমতিতা স্টেশনে অনুগামীদের সঙ্গে ট্রেন ধরতে যাচ্ছিলেন রাজ্যের শ্রমপ্রতিমন্ত্রী জাকির হোসেন। সেই সময় ২ নম্বর প্ল্যাটফর্মে রাখা কালো ব্যাগে রাখা বোমা ফেটে যায়। তীব্র বিস্ফোরণে কেঁপে ওঠে স্টেশন চত্বর।

বিস্ফোরণের তীব্রতায় গুরুতর জখম হন মন্ত্রী এবং তাঁর ১৪-১৫ জন অনুগামী। মন্ত্রীর হাতের একটি আঙুল এবং বাঁ পা মারাত্মক জখম হয়েছে। তাঁকে বাঁচাতে গিয়ে নাসিবুল শেখ নামে এক অনুগামী নিজের হাত-পা হারিয়েছেন।