ভোটের আগেই রাজ্যে মিলল অস্ত্র কারখানার হদিশ

ভোটের আগেই রাজ্যে মিলল অস্ত্র কারখানার হদিশ

বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে ততই উত্তাল হচ্ছে বঙ্গ রাজনীতি। বিরোধী দলগুলি দাবি জানিয়ে আসছে ভোটে গোলমাল হতে পারে। তাই নির্বাচন কমিশন যেন উপযুক্ত ব্যবস্থা গ্রহন করে। এবার বিরোধীদের আশঙ্কাই সত্যি প্রমান করে দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে হদিশ মিলল বেআইনি অস্ত্র কারখানার।

উদ্ধার হল বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র এবং অস্ত্র তৈরির সাজ সরঞ্জাম। পুলিশ এবং স্থানীয় মানুষদের চোখে ধুলো দিতে বাড়ির ভিতরে চলছিল অস্ত্র তৈরির কারবার। বাইরে থেকে কোনওভাবেই নজরে আসেনা সেটি। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, দক্ষিণ ২৪ পরগনার জয়নগর ২ ব্লকের বকুলতলা থানা এলাকার মনিরতটে একটি বাড়িতে গোপনে চলছিল কারবার।

শনিবার গভীর রাতে আচমকা সেখানে হানা দেয় বকুলতলা থানার পুলিশ ও বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশান গ্রুপের সদস্যরা। গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত খয়রুল শেখকে। তিনিই এই বেআইনি অস্ত্র কারখানার মালিক। উদ্ধার হয়েছে ১০টি নতুন ওয়ান শটার পাইপগান। পাশাপাশি আরও কয়েকটি পিস্তল এবং পাইপগানের সাজ সরঞ্জাম।

সেগুলি পুরোপুরি তৈরি করে উঠতে পারেননি কারখানার কর্মীরা। সমস্ত সরঞ্জামই বাজেয়াপ্ত করেছে পুলিশ। ধৃতকে রবিবারই বারুইপুর আদালতে তোলা হবে বলে জানিয়েছে বকুলতলা থানার পুলিশ। তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে পুলিশ জানতে চাইছে এখানে তৈরি হওয়া আগ্নেয়াস্ত্র কোথায় সাপ্লাই করত খয়রুল। এর পিছনে কোনও রাজনৈতিক যোগ আছে কিনা সেটাও খতিয়ে দেখছে পুলিশ।