জাতীয় দলে ফিরে ইউরোর আগে পুরনো ছন্দে বেঞ্জেমা

জাতীয় দলে ফিরে ইউরোর আগে পুরনো ছন্দে বেঞ্জেমা

পেনাল্টি মিস করলেও দীর্ঘ ছ'বছর পর ফ্রান্সের জাতীয় দলে ফিরে চমকে দিলেন করিম বেঞ্জেমা। পুরো ম্যাচে খেললেন, একাধিক সুযোগ তৈরি করলেন। দল ওয়েলসকে হারাল ৩-০ ব্যবধানে। ফ্রান্সের হয়ে গোলগুলি করেন কিলিয়ান এমবাপে, আঁতোয়া গ্রিজম্যান এবং ওসুমানে ডেম্বেলে। গোলমুখী বল হাত দিয়ে আটকানোয় ২৭ মিনিটেই লাল কার্ড দেখেন ওয়েলসের নেকো উইলিয়ামস।

পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন বেঞ্জেমা। তার কিছুক্ষণ পরেই ফ্রান্সকে এগিয়ে দেন এমবাপে। পেনাল্টি বক্সের বাইরে থেকে বাঁ পায়ে বাঁকানো শটে দ্বিতীয় গোল গ্রিজম্যানের। ৭৯ মিনিটে বেঞ্জেমার শট বিপক্ষ গোলরক্ষক আটকে দিলে ফিরতি বলে গোল করেন ডেম্বেলে। যে কোচ দিদিয়ে দেশঁর সঙ্গে তাঁর ঝামেলা ছিল, সেই কোচই ম্যাচের পর বেঞ্জেমাকে জড়িয়ে ধরেন।

বেঞ্জেমা বলেছেন, 'আজকের ম্যাচ খেলতে পেরে গর্বিত। মরসুমটা আমার কাছে খুব কঠিন গিয়েছে। কিন্তু আজকের ম্যাচের জন্য আলাদা অনুভূতি ছিল।' বেঞ্জেমার মতোই জার্মান দলের হয়ে প্রত্যাবর্তন হল থোমাস মুলার এবং ম্যাটস হুমেলসের। দু'জনকেই ২০১৯ সালে দল থেকে ছেঁটে ফেলেছিলেন কোচ ওয়াকিম লো।

কিন্তু তাঁর উপর চাপ বাড়তে থাকায় বাধ্য হয়ে ইউরো কাপের দলে ফিরিয়েছেন। জার্মানি বুধবার আটকে গেল ডেনমার্কের কাছে। বুকায়ো সাকার গোলে অস্ট্রিয়ার বিরুদ্ধে ইংল্যান্ড জিতেছে ঠিকই, কিন্তু চোট পেয়ে ইউরোর আগে চিন্তা বাড়ালেন ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড।