যৌন ক্ষমতা বাড়াতে বাড়িতেই এই ব্যায়াম গুলো প্রতিদিন করুন

যৌন ক্ষমতা বাড়াতে বাড়িতেই এই ব্যায়াম গুলো প্রতিদিন করুন

আজ বাংলা    শারীরিকভাবে সুস্থ থাকার সাথে সাথে শয়নকক্ষতেও আপনাকে  আরও ভালো হতে হবে এবং যৌনতা আরও ভালো ভাবে উপভোগ করতে হবে।  আপনার ভালবাসার জীবনকে আরও উন্নত করতে সহায়তা করার জন্য এখানে কয়েকটি দুর্দান্ত ব্যায়াম দেখানো আছে যেটা আপনি বাড়ীতেই করতে পারবেন।

SQUATS- এই পদক্ষেপটি রক্তকে "দক্ষিণাঞ্চলীয় ক্রান্তীয় অঞ্চলে" প্রবাহিত করে যা আপনাকে মুডে রাখতে সহায়তা করতে পারে। আপনার বাহুগুলি সোজা বাইরে রেখে আপনার পায়ের কাঁধের প্রস্থকে পৃথক করে দাঁড়ান। আপনি ধীরে ধীরে বসার অবস্থাতে নীচে নেমে আসার সাথে পা পুরো পূর্ণ রাখুন। আপনার পিছনে দুটি বৃত্তাকার বা অতিরিক্ত খিলানযুক্ত হওয়া উচিত।  তারপরে ধীরে ধীরে আপনার হিল থেকে চাপ দিন, আপনার অ্যাবস শক্ত করে রাখুন।

 LUNGES- অনুশীলন বিশেষজ্ঞরা বলছেন যে এটি  নিতম্ব এবং উরুর মধ্যে শক্তি, সহনশীলতা, ভারসাম্য এবং মূল স্থিতিশীলতা তৈরি করে, যা যৌন ক্রিয়ায় লিপ্ত হওয়ার সময় সমস্তই কার্যকর হয়। আপনার পায়ে হিপ-প্রস্থ আলাদা রেখে দাঁড়িয়ে শুরু করুন। আপনার পিছনে সোজা (তবে টাইট নয়) দিয়ে দীর্ঘ এক ধাপ এগিয়ে নিন যাতে আপনার হাঁটু সরাসরি আপনার পায়ের উপরে থাকে এবং আপনার উরু মেঝেটির সমান্তরাল হয়। আপনার অন্য পা কোনোভাবেই বাঁকানো উচিত নয়। ২০ থেকে ৩০ সেকেন্ড ধরে ধরে রাখুন, তারপরে আস্তে আস্তে মূল অবস্থানে ফিরে যান। অন্য পা দিয়ে পুনরাবৃত্তি করুন।

PUSH UPS- উপরের অংশীদারটির জন্য পুশ-আপগুলি ভাল কারণ এই তিহ্যবাহী ব্যায়ামটি শরীরের উপরের সমর্থন এবং স্ট্যামিনা উন্নত করার জন্য বাহু, কাঁধ, বুক এবং অ্যাবস কাজ করে। যে কোনও অনুশীলনের মতো, ভাল ফর্মটি কি: আপনার হাতটি কাঁধের প্রস্থের বাইরে কিছুটা পৃথক করে রাখুন, আপনার পা, পিছন এবং ঘাড়কে একটি সরলরেখায় রাখুন এবং আপনার পাশের দিকে কনুই রাখুন, যতক্ষণ না আপনি ধীরে ধীরে আপনার শরীরকে নীচে রেখে যতক্ষণ না আপনার বুকের স্পর্শ প্রায় স্পর্শ করে মেঝে। তারপরে নিজেকে আবার ব্যাক আপ করার জন্য আস্তে আস্তে আপনার বাহু টিপুন, তবে আপনার কনুই লক করবেন না।

 PELVIC LIFTS- এই অনুশীলনটি সহবাসের সময় আপনি সবচেয়ে বেশি করতে পারেন  এটি  পেশীগুলিকে শক্তিশালী করে - গ্লিটস এবং তলপেটের পেশীগুলি — এবং হিপ পেশীর ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে। পেলভিক লিফটগুলিও মূল শক্তি তৈরি করে এবং নীচের অংশটিকে শক্তিশালী করে।  এই ব্যায়াম করার জন্য, আপনার পিছনে হাঁটু বাঁকানো এবং পা মেঝেতে সমতল, কাঁধের প্রস্থ পৃথক করে রেখে দিন। আপনার শ্রোণীটি উত্থাপন করুন যাতে আপনার মেরুদণ্ড সরলরেখায় থাকে। যখন আপনি নিজের ভিতরের উরুগুলি একে অপরের দিকে ঠেলবেন  তখন আপনার অ্যাবস এবং গ্লুটগুলি শক্ত করুন। ১০ সেকেন্ড বা তারও বেশি সময় ধরে এই অবস্থানটি ধরে রাখুন, সহজেই শ্বাস নিন, তারপরে ধীরে ধীরে আপনার বাটটি মেঝেতে নামিয়ে দিন।

 CARDIO- কার্ডিও কেবল স্বাস্থ্যকর হৃদয়ের পক্ষে ভাল নয়, এটি একটি স্বাস্থ্যকর যৌন জীবনের পক্ষেও ভাল। নিয়মিত কার্ডিওভাসকুলার ওয়ার্কআউটগুলি  দৌড়, সাঁতার কাটা, সাইকেল চালানো বা হার্ট রেট বাড়ানোর অন্যান্য ক্রিয়াকলাপ  স্ট্যামিনা বাড়াতে পারে, রক্ত প্রবাহকে উন্নত করতে পারে এবং এমনকি আরও সন্তোষজনক অর্গাজম হতে পারে। হৃৎপিণ্ড এবং অন্যান্য "গুরুত্বপূর্ণ অঙ্গগুলির" সহায়তা করতে সপ্তাহে ৩ থেকে ৫ বার কার্ডিও ব্যায়ামের ৩০ থেকে ৬০ মিনিটের লক্ষ্য রাখুন।

 KEGELS- মহিলা এবং পুরুষ উভয়কেই শ্রোণী তলকে শক্তিশালী করতে এবং অসংযম এড়ানোর জন্য কেগেল ব্যায়ামের পরামর্শ দেওয়া হয়, তবে এই সহায়ক ব্যায়ামটি যৌন তৃপ্তির উন্নতিও করে, বিশেষজ্ঞরা বলেছিলেন। এটি একটাই ব্যায়াম যা  পেশীকে সরাসরি লক্ষ্য এবং বিচ্ছিন্ন করে। পুরুষ এবং মহিলা উভয়েরই জন্য, পিসি পেশী শক্তিশালী করা আরও শক্তিশালী প্রচণ্ড উত্তেজনা নিয়ে আসতে পারে। পুরুষদের মধ্যে, কেগেলস আরও  উৎসাহ উৎপাদন করতে পারে এবং বীর্যপাত নিয়ন্ত্রণ উন্নত করতে পারে।  কীভাবে করবেন জেনে নিন: আপনার শ্রোণী পেশীগুলি এমনভাবে সংকোচ করুন যেন আপনি প্রস্রাবের প্রবাহ বন্ধ হয় । বেশি  চাপ দেবেন না কিন্তু আপনার পেশীগুলি এমনভাবে শক্ত করে চেপে ধরুন যেন আপনি এই পেশীটিকে উপরে তোলার চেষ্টা করছেন। ৫ সেকেন্ডের জন্য শক্তভাবে ধরে রাখুন, স্বাভাবিকভাবে শ্বাস নিন। আরাম করুন এবং তারপরে পুনরাবৃত্তি করুন। ২০ কেগেল ব্যায়ামের  জন্য প্রতিদিন তিন বা চার বার লক্ষ্য করুন।