গবেষণায় উঠে এল মিলনের উপযুক্ত সময়

গবেষণায় উঠে এল মিলনের উপযুক্ত সময়

আজবাংলা   সময়ের সাথে সাথে কাজের চাপও বেড়েছে পাল্লা দিয়ে। এখন অফিসের কাজ শুধু অফিসের মধ্যেই পড়ে থাকে না, বাড়িতে এসেও কাজ করতে হয়। এইসব ব্যস্ততার ছাপ ফেলেছে যৌন সম্পর্কে। কারন, শারীরিক সম্পর্ক এর মধ্যে এসে পড়ছে স্ট্রেস। তবে, কারন যাই হয়ে থাকুক, শারীরিক বা যৌন সম্পর্কে অসুবিধা ফেলে রাখার মত বিষয় নয়।

একটি স্বাভাবিক যৌন সম্পর্ক শরীর ও মনের বিকাসের কারন হয়ে দাঁড়ায়। দেখা গেছে, এরফলে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উন্নতি হয়েছে শুধুমাত্র যৌনসংগমের দ্বারা। সম্প্রতি একটি গবেষণা থেকে জানা গেছে, সুস্থ যৌনসংগমের কারনে বাড়ে আয়ু। কিন্তু আপনি জানেন কি, কোন সময়টি যৌনসংগমের জন্য ভালো?

হরমোন বিশেষজ্ঞরা জানিয়েছেন, সেই উপযুক্ত সময়টি হল দুপুর ৩টে। এবার স্বাভাবিক ভাবেই প্রশ্ন জাগে, দুপুর ৩টে নাগাদ কী এমন পরিবর্তন হয় মানবশরীরে, যার জন্য বিশেষজ্ঞরা এই বিশেষ সময়টিকে বেছে নিয়েছেন যৌন মিলনের জন্য। আসুন জেনে নিন এর আসল কারণটা ঠিক কি।

দেখা গেছে, দুপুরে পুরুষের শরীরে ইস্ট্রোজেন হরমোনের পরিমাণ বেশি থাকে, ফলে তারা যৌনতার সময়ে সঙ্গীর চাহিদা ও অনুভূতির প্রতি বেশি মনযোগী হয়ে থাকেন। পাশাপাশি অপর দিকে মেয়েদের শরীরে কর্টিসল হরমোন সবচেয়ে বেশি হয় দুপুরে। এরফলে, তাদের চাহিদা ও মনোযোগ বেশি থাকে।

সেইকারনে দুপক্ষই শারীরিক সম্পর্কে আনন্দ ও সুফল পান। এর পাশাপাশি, সুস্থ যৌন মিলনের জন্য আরেকটি ভাল সময় হল সকালবেলা। এলিসা ভিটির মতে, ঘুমের মধ্যে পুরুষের শরীরে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বৃদ্ধি পায়। ফলে সকালে তারা যৌন মিলনের জন্য অনেক বেশি আগ্রহী থাকে এবং এর ফলে দুই পক্ষেরই যৌন সন্তুষ্টি বৃদ্ধি পায়। 

হরমোন বিশেষজ্ঞ এবং বিখ্যাত ‘ওম্যানকোড’ (WomanCode) বইয়ের লেখিকা এলিসা ভিটি (Alisa Vitti) জানিয়েছেন, যৌন জীবনে অনেক বড় ভূমিকা রাখে শরীরে বিভিন্ন হরমোনের উপস্থিতি। আমাদের অনুভূতির ওপরেও অনেকটা প্রভাব ফেলে এই হরমোন।

এই সব কারণেই দুপুর ৩টে নাগাদ যৌনতার সূচনা নারী ও পুরুষ উভয়ের জন্যই বিশেষ উপকারী। এই কারণেই বিকেল ৩টে নাগাদ যৌনতা সবচেয়ে বেশি সন্তুষ্টিজনক হয়।

আরো পড়ুন      জীবনী  মন্দির দর্শন  ইতিহাস  ধর্ম  জেলা শহর   শেয়ার বাজার  কালীপূজা  যোগ ব্যায়াম  আজকের রাশিফল  পুজা পাঠ  দুর্গাপুজো ব্রত কথা   মিউচুয়াল ফান্ড  বিনিয়োগ  জ্যোতিষশাস্ত্র  টোটকা  লক্ষ্মী পূজা  ভ্রমণ  বার্ষিক রাশিফল  মাসিক রাশিফল  সাপ্তাহিক রাশিফল  আজ বিশেষ  রান্নাঘর  প্রাপ্তবয়স্ক  বাংলা পঞ্জিকা