এই নম্বর থেকে থাকুন সাবধান, একটি মেসেজে খালি হয়ে যাবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

এই নম্বর থেকে থাকুন সাবধান, একটি মেসেজে খালি হয়ে যাবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

 প্রায় প্রতিদিনই অনলাইন ফ্রডের ঘটনা বেড়েই চলেছে । সম্প্রতি অনলাইন ফ্রড থেকে গ্রাহকদের সুরক্ষিত রাখার জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে একটি অ্যালার্ট জারি করা হয়েছে । আপনারও যদি স্টেট ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকে তাহলে অবশ্যই সাবধান হয়ে যান । আপনার একটি ছোট ভুলের কারণে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে খালি হয়ে যেতে পারে সমস্ত টাকা । SBI গ্রাহকদের অনলাইন ফ্রড থেকে বাঁচানোর জন্য অ্যালার্ট জারি করেছে ।

ব্যাঙ্ক অ্যাকাউন্ট (Bank account) থেকে Unauthorized transactions বাড়তে থাকা মামলা দেখে গ্রাহকদের সাবধান থাকার পরামর্শ দেওয়া হয়েছে । জানা গিয়েছে, স্টেট ব্যাঙ্কের নাম করে ফ্রড মেসেজ আসছে গ্রাহকদের কাছে । এই বিষয়ে একজন স্টেট ব্যাঙ্ককে ট্যাগ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন । ফ্রড মেসেজটি নিয়ে একজন গ্রাহক @TheOfficialSBI ও @Cybercellindia ট্যাগ করে ভারতীয় স্টেট ব্যাঙ্ক (State Bank of India) থেকে এই সংক্রান্ত তথ্য জানার চেষ্টা করেছেন ।

ব্যাঙ্কের তরফে ওই ব্যক্তির এই পদক্ষেপকে প্রশংসা করা হয়েছে । পাশাপাশি এরকম মেসেজ থেকে সাবধান থাকার কথা বলা হয়েছে । শেয়ার করা স্ক্রিনশট থেকে জানা গিয়েছে, একটি বন্ধ অ্যাকাউন্টকে অ্যাক্টিভেট করার জন্য ফেক মেসেজ পাঠানো হয়েছে । মেসেজে 8509007591 পাঠিয়ে বলা হয়েছে এই নম্বরে সার্পোট টিমের সঙ্গে যোগাযোগ করে আপনার তথ্য শেয়ার করুন ।

এই ধরনের মেসেজ, ইমেল, ফোন কল বা লিঙ্ক এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে গ্রাহকদের । সাইবার ক্রাইমের ঘটনা যে ভাবে বেড়ে চলেছে তার জন্য প্রতিনিয়ত ব্যাঙ্কের তরফে গ্রাহকদের সাবধান ও সতর্ক থাকতে বলা হয়েছে । ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত কোনও তথ্য ভুলেও শেয়ার করতে মানা করা হয়েছে । ব্যাঙ্কের তরফে এরকম পার্সোনাল তথ্য কখনও ফোনে চাওয়া হয় না ।