শত্রুদের ঘুম কাড়তে এবার সেনাবাহিনীতে যোগ হচ্ছে 'Bharat 52 আর্টিলারি গান' 

শত্রুদের ঘুম কাড়তে এবার সেনাবাহিনীতে যোগ হচ্ছে 'Bharat 52 আর্টিলারি গান' 

আজ বাংলা: মেক ইন ইন্ডিয়া গড়ার লক্ষ্যে এক এক ধাপ করে এগোচ্ছে। যেনতেন প্রকারে দেশকে অন্যান্য দিক সহ প্রতিরক্ষা ক্ষেত্রেও শক্তিশালী করতে উদ্যোগী কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। শত্রুদের ঘুম ওড়াতে দুর্বল ভারত আর নেই ভারত এখন সফলতার শীর্ষে দাঁড়িয়ে আছে। 

কারণ ভারতের হাতে এখনো অস্ত্রের ভান্ডার মজুদ। আরো অস্ত্র যুক্ত হচ্ছে প্রতিনিয়ত ভারতের সেনাবাহিনীর সঙ্গে। শত্রুদের ঘুম ওড়াতে এবার ভারতীয় সেনাবাহিনীতে যোগ হতে চলেছেন স্বদেশী Bharat 52 আর্টিলারি গান। এই গান আরো বৃদ্ধি করবে শত্রুপক্ষকে নিমেষে খতম করার জন্য পাওয়ার হাউস গঠন করছে ভারত। জানা গিয়েছে, এর ৩ টি টেস্টিং ফেজ সম্পূর্ণ হয়েছে।


 
এছাড়া আর্টিলারি 52 এর চতুর্থতম টেস্টিং ফেজ চলছে যা এই মাসেই অর্থাৎ আগস্টে বা সেপ্টেম্বরে সম্পূর্ণ হয়ে যাবে। এই আর্টিলারি গান ১ মিনিটে ১২ রাউন্ড ফায়ারিং করতে পারবে বলে জানা গেছে।  নরেন্দ্র মোদি সরকার আসার পর থেকেই যেন অস্ত্রের প্রতি ভারতের এক অদম্য ইচ্ছাশক্তি জেগেছে যা ভারতের পারিপার্শ্বিক দেশগুলোকে ভীতসন্ত্রস্ত রাখতে যথেষ্ট প্রয়োজন এবং সময়সাপেক্ষ বলেই মনে করে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। প্রসঙ্গত উল্লেখ্য যে বন্দুকের কথা এতক্ষণ গল্প হচ্ছিল এই গানটির ওজন ১৫ টন এবং ৩০ সেকেন্ডে ৬ রাউন্ড ফায়ারিং করতে পারবে।