রাজ্যপালের সাথে ফের বৈঠক করলেন বিপ্লব কুমার দেব, তৈরী হল নতুন জল্পনা

রাজ্যপালের সাথে ফের বৈঠক করলেন বিপ্লব কুমার দেব, তৈরী হল নতুন জল্পনা

আগরতলা  একরাশ জল্পনা তৈরী করে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব আজ রাজ্যপাল রমেশ বৈশ এর সাথে দীর্ঘসময় বৈঠক করেছেন। বৈঠক শেষে বেরিয়ে তিনি দাবি করেন, সৌজন্যমূলক সাক্ষাত্‍কারে আজ রাজ্যপালের সাথে তিনি দেখা করেছেন। তবে, সূত্রের দাবি মন্ত্রিসভার সম্প্রসারণ নিয়ে রাজ্যপালের সাথে মুখ্যমন্ত্রী বৈঠক করেছেন।

বিজেপি সূত্রে খবর রাজ্য বিধানসভার আসন্ন বাজেট অধিবেশনের আগেই মন্ত্রিসভা সম্প্রসারিত হবে। এক্ষেত্রে দিল্লীর সবুজ সংকেত আদায় করতে আগামীকাল সর্বভারতীয় কার্যকারিণী কমিটির বৈঠক শেষে শীর্ষ নেতৃত্বের সাথে আলোচনা করবেন প্রদেশ বিজেপি সভাপতি ডাঃ মানিক সাহা। রাজ্য মন্ত্রিসভায় চারজন মন্ত্রির পদ খালি পড়ে রয়েছে।

নতুন মন্ত্রি হিসাবে একাধিক বিধায়কের নাম চর্চায় রয়েছে। আইপিএফটিও একটি মন্ত্রিত্ব দাবী করেছে। তবে, বিজেপি আইপিএফটিকে আর কোনও মন্ত্রিত্ব দিতে রাজি নয়। মন্ত্রিসভার সম্প্রসারণ নিয়ে প্রায় এক বছর ধরে নানা গুঞ্জন চলছে। করোনার প্রকোপে বিষয়টি কিছুটা চাপা পড়ে গিয়েছিল। কিন্তু, এখনও মন্ত্রিসভার সম্প্রসারণ জরুরী হয়ে পড়েছে।

বিজেপি সূত্রে খবর আজ মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এই বিষয়ে রাজ্যপালের সাথে বৈঠক করেছেন। দীর্ঘ বৈঠকে মন্ত্রিসভার সম্প্রসারণ সংক্রান্ত বিষয়ে খুটিনাটি তথ্য মুখ্যমন্ত্রী রাজ্যপালের কাছে তুলে ধরেছেন। বিজেপি সূত্রে দাবি, মন্ত্রিসভার সম্প্রসারণ চূড়ান্ত করার লক্ষ্যে নতুন মন্ত্রিদের নামের তালিকা নিয়ে প্রদেশ সভাপতি দিল্লি গিয়েছেন।

সর্বভারতীয় কার্যকারিণী বৈঠক শেষে এই বিষয়ে বিজেপি সর্বভারতীয় সভাপতি ও অন্য শীর্ষ নেতৃত্বদের সাথে আলোচনা করবেন। বিজেপি প্রদেশ কমিটি চাইছে বিধানসভার আসন্ন বাজেট অধিবেশনের আগেই মন্ত্রিসভা সম্প্রসারিত হোক। সেক্ষেত্রে নতুন মুখ হিসেবে কাদের মন্ত্রিসভায় দেখা যাবে তা এখনই স্পষ্ট নয়। সূত্রের দাবি, একজন বর্তমান মন্ত্রিসভা থেকে বাদ পড়তে পারেন।