ব্রাহ্মদের সংগঠন দখল নিল তৃনমূল,সরানো হল শুভেন্দু-রাজীব ঘনিষ্ঠ শ্রীধরকে

ব্রাহ্মদের সংগঠন  দখল নিল তৃনমূল,সরানো হল শুভেন্দু-রাজীব ঘনিষ্ঠ শ্রীধরকে

২০১৬ সালে পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট নামক এই সংগঠনটির যাত্রা শুরু হয়। সেই সময় থেকেই এই ট্রাস্ট্রের সম্পাদক ছিলেন শ্রীধর মিশ্র। তৎকালীন সময়ে তিনি শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত ছিলেন। এমনকী, পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর মুখ্য উপদেষ্টা হন শুভেন্দু অধিকারী এবং রাজীব বন্দ্যোপাধ্যায়। এরপর এই সংগঠনের বিভিন্ন অনুষ্ঠানে দেখা যেত রাজীব বন্দ্যোপাধ্যায়কে।

 রাজীব বন্দ্যোপাধ্যায়ের দলত্যাগের পরও সনাতন ব্রাহ্মণ ট্রাস্টের মঞ্চে দেখা গিয়েছিল শুভেন্দু এবং রাজীবকে। শনিবার মেচেদা শান্তিপুর অঞ্চলের তৃণমূল কংগ্রেসের একটি কার্যালয়ে পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্টে বোর্ড মিটিং হয়। যেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র, প্রাক্তন মন্ত্রী তথা অধ্যাপক জ্যোতির্ময় কর, পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট রাজ্য সভাপতি, পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্টের সদস্যরা।

এদিনই জানানো হয় পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্টের সম্পাদক শ্রীধর মিশ্রকে পদ থেকে সরানো হচ্ছে। এদিকে এদিন অস্থায়ী কমিটিতে যুক্ত হন সৌমেন মহাপাত্র, জ্যোতির্ময় কর ,সোহম চক্রবর্তী,বিধায়ক বিপ্লব রায় চৌধুরী, বিধায়ক তিলক চক্রবর্তী, রাজ্যের পূর্ব মেদিনীপুর তৃনমূল জেলা সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, শ্রীধর মিশ্রকে একসময় যে দেহরক্ষী ও বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হয়েছিল রাজ্য সরকারের তরফে, কেড়ে নেওয়া হয়েছে তাও।

ধর্মীয় সংগঠনের উপর সরাসরি এই 'রাজনৈতিক শুদ্ধিকরণ' আগে হয়নি। ২০১৬ সালে পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট নামের এই ব্রাহ্মণদের সংগঠন তৈরি হয়েছিল। সম্পাদক শ্রীধর মিশ্রের পাশাপাশি সভাপতি হয়েছিলেন মধুসূদন মিশ্র।ক্রমাগত জেলা ছাড়িয়ে রাজ্যে মাথাচাড়া দিয়ে উঠে এই ট্রাস্ট। এই ট্রাস্টের মুখ্য উপদেষ্টা ছিলেন শুভেন্দু অধিকারী।

পরে রাজীব বন্দ্যোপাধ্যায়কেও এই ট্রাস্ট দেখার দায়িত্ব দেন স্বয়ং মুখ্যমন্ত্রী।  পদ হারিয়ে কী বলছেন শ্রীধর মিশ্র? তাঁর কথায়, আমি এই ট্রাস্টটিকে জন্ম দিয়েছিলাম। আমার নামে মিথ্যে বলে আমাকে বরখাস্ত করা হয়েছে। আমি কিছুক্ষণ আগে জানতে পেরেছি যে কিছু অসাধু ব্যক্তি যারা ট্রাস্টের কেউ নয় তারা গিয়ে ট্রাস্টের অফিস এবং মন্দিরের তালা ভেঙে অন্য তালা ঝুলিয়ে দিয়েছে। জবর দখল করার চেষ্টা করছে।