কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে হাজির CBI

কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে হাজির CBI

অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার উদ্দেশে রওনা হতেই কালীঘাটের বাড়িতে হাজির CBI। সাংসদ পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতেই কালীঘাটের শান্তিনিকেতনে পৌঁছন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ আট সদস্যের একটি CBI দল। এই দলে রয়েছেন এক মহিলা অফিসারও।

রয়েছেন DSP পদমর্যাদার অফিসার এবং অতিরিক্ত SP পদমর্যাদার আধিকারিকরাও। কয়লা পাচারকাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে।দলে রয়েছেন মহিলা গোয়েন্দারাও। এদিকে, আজই ত্রিপুরায় যাওয়ার কথা তৃণমূল সাংসদের। কয়লাপাচার-কাণ্ডে এর আগে একাধিক বার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দিল্লিতে অভিষেক-পত্নীকে তলব করেছিল ইডি।

কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলব সত্ত্বেও হাজিরা দেননি রুজিরা। তাঁর নামে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়েছিল। অতীতে অভিষেকের বাড়িতে গিয়ে রুজিরাকে একবার জিজ্ঞাসাবাদ চালিয়েছিল সিবিআই।  বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ করে সরব হয়েছেন অভিষেক।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নয়াদিল্লির পরিবর্তে কলকাতায় এসে জিজ্ঞাসাবাদ করুক, এই মর্মে আবেদন জানিয়ে আদালতেরও দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। সেই মামলার প্রেক্ষিতে কলকাতায় তাঁদের (অভিষেক ও তাঁর স্ত্রী) জিজ্ঞাসাবাদের জন্য ইডি-কে নির্দেশ দিয়েছিল আদালত।