বাতিল অমিত শাহের বঙ্গ সফর, ডুমুরজলাতে যোগদান মেলা হবেই - দিলীপ ঘোষ

বাতিল অমিত শাহের বঙ্গ সফর, ডুমুরজলাতে যোগদান মেলা  হবেই -  দিলীপ ঘোষ

শেষ মুহূর্তে বাতিল হয়েছে অমিত শাহের (Amit Shah) বঙ্গ সফর। ফলে সকলের মনেই প্রশ্ন, এই দু'দিনে বিজেপির যা কর্মসূচি ছিল সেগুলি কী হবে। প্রাতঃভ্রমণে বেরিয়ে ইকো পার্ক থেকে শনিবার দিলীপ ঘোষ জানালেন, 'রবিবার ডুমুরজলার অনুষ্ঠান হবে। আসবেন কেন্দ্রের কোনও নেতা।

তবে কে আসবেন তা আজ জানাবে দিল্লি।' শুক্রবার রাত ১১ টায় কলকাতায় পৌঁছনোর কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু দিল্লিতে ইজরায়েলের দূতাবাসের কাছে বিস্ফোরণের কারণে আপাতত বাতিল করে দেওয়া হয় তাঁর বঙ্গ সফর। স্বাভাবিকভাবেই কর্মীরা হতাশ হয়ে পড়েন।

মনোবল ফেরাতে সঙ্গে সঙ্গেই বিজেপির তরফে জানানো হয় শনিবার না হলেও রবিবারের অনুষ্ঠানে হাজির থাকবেন কোনও কেন্দ্রীয় নেতা। তিনি হতে পারেন জেপি নাড্ডা, রাজনাথ সিং অথবা যোগী আদিত্যনাথ। শনিবার এবিষয়ে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, 'অমিত শাহের পরবর্তী বঙ্গ সফরে মতুয়াদের সঙ্গে দেখা করবেন তিনি।

শনিবারের যাবতীয় কর্মসূচিই সেই সময় হবে। তবে রবিবারের যোগদান মেলা ও সভা হবে। থাকবেন কোনও এক কেন্দ্রীয় নেতা।' যদিও কে থাকবেন তা খোলসা করেননি দিলীপ। শুক্রবারের পর শনিবারও চমকের ইঙ্গিত দেন দিলীপ। বলেন, 'সবচেয়ে বড় চমক হবে ২৩ মে-এর পর', ঠিক কোন চমকের কথা বলছেন দিলীপ?

তা নিয়ে জল্পনা চলছে রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, জানা যাচ্ছে, ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের শুরুতে বঙ্গ সফরে আসতে পারেন অমিত শাহ। তখন তিনি যোগ দেবেন বিজেপির রথ যাত্রায়। তবে প্রথমেই যাবেন ঠাকুরনগরে।