আজ থেকে মকর রাশিতে অবস্থান করবে পাঁচ গ্রহ ,কী হবে এর ফল

আজ থেকে মকর রাশিতে অবস্থান করবে পাঁচ গ্রহ ,কী হবে এর ফল

 ২৭ ফেব্রুয়ারি ২০২২ ভারতীয় সময় বেলা ২টো ২২ মিনিট থেকে ১ মার্চ ২০২২ বিকেল ৪টে ৩২ মিনিট পর্যন্ত মকর রাশিতে শনি, মঙ্গল, বুধ, শুক্র এবং চন্দ্র একত্রে অবস্থান করবে। একই রাশিতে একত্রে পাঁচটি গ্রহের অবস্থান বিরল ঘটনা বলা যায়। একই রাশিতে একত্রে এত গ্রহের অবস্থানকে জ্যোতিষ শাস্ত্রে ‘গ্রহ যুদ্ধ’ বলা হয়।

যদিও গ্রহের অবস্থান অনুযায়ী মঙ্গল এবং শুক্রে খুবই কাছাকাছি অবস্থান করবে শনি এবং বুধ কাছাকাছি অবস্থান করবে। চন্দ্র প্রথম দিন অর্থাৎ ২৭ ফেব্রুয়ারি মঙ্গল এবং শুক্রের কাছে পরবর্তী কালে শনি ও বুধের কাছাকাছি অবস্থান করবে। এই রকম গ্রহের অবস্থানে কী প্রভাব পড়তে পারে? এই বিষয়ে বলতে গেলে প্রথমেই বলতে হয় একই রাশিতে অনেক গ্রহের অবস্থান ইতিবাচক নয়।

কারণ এর ফলে শুভ এবং অশুভ (ক্ষতিকর এবং উপকারী) উভয় ফলেরই পরিবর্তন ঘটে। শাস্ত্রমতে বুধ শুভ গ্রহ। কিন্তু যখন সে শুভ গ্রহের সান্নিধ্যে থাকে তখনই। এ ক্ষেত্রে বুধ শনির কাছে অবস্থানের কারণে শুভ ফল দানে সক্ষম থাকবে না। শুক্র শুভ গ্রহ হলেও মঙ্গলের খুব কাছে থাকার কারণে পূর্ণ শুভ ফল দানে সক্ষম হবে না।

চন্দ্র কখনও শনির কাছে কখনও মঙ্গলের কাছে থাকার কারণে শুভ গ্রহ হিসাবে শুভ ফল দান করতে পারবে না। রাশি লগ্নের হিসাবে বলতে গেলে মেষ রাশির ক্ষেত্রে দশম বা কর্মক্ষেত্রে এই অবস্থান কর্মক্ষেত্রে প্রভাব দান করবে। বৃষ রাশির ভাগ্যক্ষেত্র এবং উচ্চশিক্ষার ক্ষেত্রে প্রভাব দান করবে। মিথুন রাশির বিশেষ সচেতনতা অবলম্বন প্রয়োজন দুর্ঘটনা থেকে। মানসিক সমস্যা বিব্রত করতে পারে।  কর্কট রাশির দাম্পত্য এবং ব্যবসায় সঙ্গীর সঙ্গে সমস্যা থেকে সাবধানতা অবলম্বন প্রয়োজন।

সিংহ রাশির রোগ, ঋণ এবং শত্রু সম্পর্কিত বিষয়ে প্রভাব দান করবে। কন্যা রাশির সন্তান সম্পর্কিত বিষয়ে প্রভাব পরবে। তুলা রাশির বাড়ির উপর প্রভাব পরবে। বৃশ্চিক রাশির পরাক্রমের উপর প্রভাব পরবে। ধনু রাশির আর্থিক ক্ষেত্রে প্রভাব পরবে। মকর রাশির শারীরিক, মানসিক ক্ষেত্রে প্রভাব পরবে। কুম্ভ রাশির ব্যয়ের বা খরচের উপর প্রভাব পরবে।

মীন রাশির আয় এবং উপার্জনের উপর প্রভাব পরবে। রাষ্ট্রের বিভিন্ন বিষয় যেমন রাজনীতি, অর্থনীতি এবং অন্যান্য ক্ষেত্রও এই প্রভাবে প্রভাবিত হবে। বিশেষ প্রভাবিত হবে এই সময় যে সমস্ত শিশু জন্মগ্রহণ করবে। এ ক্ষেত্রে অবশ্য সকলেই যে অশুভ প্রভাবে প্রভাবিত হবে তা নয়। রাশি এবং লগ্ন অনুযায়ী প্রভাবের পরিবর্তন ঘটবে।