মাধ্যমিকে ৬৯৩ নাম্বার পেয়ে প্রথমের তালিকাতে চাকদার অগ্নিজ বসু

মাধ্যমিকে ৬৯৩ নাম্বার  পেয়ে  প্রথমের তালিকাতে চাকদার অগ্নিজ বসু

চাকদা   আজ সদ্যপ্রকাশিত মাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগে পাস করেছে 90% ছাত্র-ছাত্রী,  700 মধ্যে 697 নম্বর পেয়ে প্রথমের তালিকাতেই 79 জন এর নাম! তাই টপ টেনের তালিকা প্রকাশ করা হয়নি, মাধ্যমিক শিক্ষা পর্ষদ থেকে । নদিয়া চাকদা কল্যাণী এবং রানাঘাট, কৃষ্ণনগরে 700 থেকে 5- 10 নম্বর কম পাওয়া প্রাপ্ত নম্বর মিলেছে বেশ কয়েকজনের।

যার মধ্যে চাকদহ ব্রডওয়ে ইংরেজি মাধ্যমে, নার্সারি থেকে পড়া অগ্নিজ বসু পেয়েছে 693। বিদ্যালয় শিক্ষিকা অবশ্য বলেন পথ ফাইন্ডারে একটি পরীক্ষায় এবং ইন্টার্নেশনাল সাইন্স অলিম্পিয়ার্ড পরীক্ষার মতো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পরীক্ষায় সে প্রথম হয়ে এসেছে, তাই প্রত্যাশাটা আরো একটু বেশি ছিলো। তবে মুখ্যমন্ত্রীকে অনেক ধন্যবাদ এত তাড়াতাড়ি, ফলাফল প্রকাশিত করার জন্য, আগামী ক্লাসে পড়াশোনা শুরু করতে পারবে শীঘ্রই।

বাবা জগন্ময় বসু বলেন, যেখানে মাধ্যমিকের মত একটা গুরুত্বপূর্ণ পরীক্ষায় 79 জন প্রথম হয়, সেখানে পরিষ্কার মেধার মূল্যায়ন পুঙ্খানুপুঙ্খ ভাবে সম্ভব হয়নি! মেইল করে মতামত জানিয়েছিলাম পরীক্ষার পক্ষেই! যারা অত্যাধিক পরিশ্রম করেছে পড়াশোনার পিছনে তাদের সঠিক মূল্যায়ন হয়নি,

বরং অল্প পড়াশোনা করে অনেক বেশি নাম্বার পেয়েছে, অনেকেই। তাই সামগ্রিকভাবে সকলের ভালো হলেও আমি সন্তুষ্ট নই। ভেবেছিলাম কোন রকম ভাবেই শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হবে না, তবে মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী, ডি আই সি ও অফিস থেক সংগঠিত করতে আসা ওদের আরও অনুপ্রাণিত করবে।