রাজ্য জুড়ে ফের বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

রাজ্য জুড়ে ফের বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

রাজ্যে শীতের আমেজ। কিন্তু, বেশিদিন স্থায়ী হবে না ঠান্ডা। ফের রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। ২১ তারিখ শুক্রবার রাজ্যের একাধিক জেলায় হতে পারে বৃষ্টিপাত। এদিকে শীত স্থায়ী হবে না বেশিদিন, জানাচ্ছেন আবহাওয়াবিদরা।  আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ২১ তারিখ উপকূল ও লাগোয়া জেলা- দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুধু দক্ষিণবঙ্গে নয়, বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গেও। আজ থেকে দার্জিলিং, কালিম্পংয়ে রয়েছে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। আগামী বৃহস্পতিবার দার্জিলিং,কালিম্পং,কোচবিহার আলিপুরদুয়ার, জলপাইগুড়ি- এই পাঁচ জেলায় হতে পারে বৃষ্টিপাত। তবে দুই বঙ্গেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। সম্ভাবনা নেই ভারী বৃষ্টিপাতের। 

 চলতি মরশুমে একাধিকবার বাধাপ্রাপ্ত হয়েছে শীত। পশ্চিমী ঝঞ্ঝা থেকে শুরু করে ঘূর্ণাবর্ত, ঠান্ডার পথ আটকেছে একাধিক বিষয়। কিন্তু, রাজ্যে ফের শীতের আমেজ। কমছে তাপমাত্রার পারদ। সোমবার সকালে শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৪ ডিগ্রি সেলসিয়াস। রাতের দিকে বেড়েছে তাপমাত্রার পারদ। রাতে কলকাতার তাপমাত্রা ছিল ১২.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

২০ তারিখ পর্যন্ত বিশেষ পরিবর্তন হবে না আবহাওয়ার। কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে সকালের দিকে আকাশ থাকবে কুয়াশাছন্ন। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়বে দৃশ্যমানতা।  ফের বাড়তে চলেছে তাপমাত্রার পারদ। ২০ তারিখ পর্যন্ত আবহাওয়ার বিশেষ কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। মূলত শুষ্ক থাকবে আবহাওয়া। পারদ পতনের জেরে শীত অনুভব করতে পারবেন সাধারণ মানুষ।

কিন্তু, ২১ তারিখে দুই বঙ্গেই রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এর পর থেকেই বাড়তে পারে তাপমাত্রার পারদ। বছরের শুরুতেও সেভাবে শীত উপভোগ করতে পারেনি সাধারণ মানুষ। পরে পারদ কিছুটা কমলেও কোপ বসিয়েছিল পশ্চিমী ঝঞ্ঝা। ফলে ফের কমতে শুরু করে ঠান্ডা। শীতপ্রেমীদের আক্ষেপ কিছুটা হলেও মিটেছিল চলতি সপ্তাহে। কমছিল তাপমাত্রার পারদ। শেষ বেলায় চেটেপুটে শীত উপভোগ করতে চাইছিলেন তাঁরা। কিন্তু, সেই শীতের স্থায়িত্বও বেশি দিন নয় বলে জানাচ্ছেন আবহাওয়া দফতর।