দেখে নিন চকলেট ফুচকা তৈরির রেসিপি

দেখে নিন চকলেট ফুচকা তৈরির রেসিপি
আজবাংলা  ভারতবাসীর কাছে জনপ্রিয় স্নাক্স হল ফুচকা। সে বিকেলেই হোক বা সন্ধেতে কিংবা রাতে। এই ফুচকার নানা জায়গায় নানান নাম। কিন্তু তাতে জনপ্রিয়তার কোনরকম ভাঁটা পড়েনি। যুগের সাথে তাল মিলিয়ে পরিবর্তন এসেছে অনেক কিছুরই।
পরিবর্তন এসেছে ফুচকারও। রকমারি ফুচকার নতুন স্বাদ বলতে এতদিন ছিল, দই ফুচকা, ফুচকার চাট, আচারের ফুচকা ইত্যাদি। এখন বেশ কিছুদিন হল বিক্রি হচ্ছে চকলেট ফুচকা। বেরনোর সাথে সাথে এটি জনপ্রিয়তা পেয়েছে। আসুন দেখে নিন, চকলেট ফুচকার রেসিপিটা।
উপকরণ-  ১} ৩/৪ কাপ ঠাণ্ডা দুধ। ২} ২ থেকে ১/২ টেবিল চামচ যেকোনো ধরনের আইসক্রিম, শুধু চকলেট বাদে। ৩} ১/৪ কাপ ভালো করে কুচানো ডার্ক চকলেট। ৪} ১ টেবিল চামচ চিনি। ৫} ফুচকা ১২ টা মত। ৬} ১/২ কাপ খুব ভালো করে কুচানো ডার্ক চকলেট। ৭} ১/২ কাপ বাদাম, আপনার ইচ্ছা মতো।
চকলেট মিল্কসেকটি প্রস্তুত পদ্ধতি-  ১} এটি বানানোর জন্য, প্রথমে চকলেট এর সাথে ২ টেবিল চামচ দুধ দিয়ে মাইক্রো ওভেন এ ৩০ সেকেন্ড রাখতে হবে। ২} এরপর খুব ভালো করে চামচ দিয়ে মিক্সড করে নিতে হবে। ৩} মিল্কসেকের সব উপকরণ একসাথে ব্লেন্ডার করে, তারপর একটি পাত্রে ঢেলে রাখতে হবে।
চকলেট ফুচকা বানানোর পদ্ধতি- ১} চকলেট মাইক্রো ওভেনে দিয়ে গলিয়ে নিন, ১ মিনিটের মতো এবং ভালো করে মিক্সড করে নিন। ২} প্রতিটা ফুচকা কাটা চামচে করে নিয়ে চকলেটে ডুবিয়ে নিয়ে প্লেটে রেখে ফ্রিজে রেখে দিন ৩০ মিনিট। ৩} প্লেটে সাজিয়ে ফুচকা ফুটো করে, মিল্কসেক, আইসক্রিম, বাদাম, কলা যেভাবে মন চায় সাজিয়ে পরিবেশন করুন।