করোনাকালে লম্বা সফরে যাচ্ছেন গাড়ি করে ? সঙ্গে রাখুন এই জিনিসগুলি  

করোনাকালে লম্বা সফরে যাচ্ছেন গাড়ি করে ? সঙ্গে রাখুন এই জিনিসগুলি  

করোনাকালে অনেকেই ট্রেনে করে বেড়াতে যেতে চাইছেন না , আবার বেড়েছে বিমানের খরচা।তাই কাছেপিঠে কোথাও হোক বা লম্বা সফর অনেকেই ভরসা রাখছেন গাড়ির উপরই। কিন্তু গাড়ি নিয়ে বেড়িয়ে গেলেই তো হল না , নিতে হবে কিছু প্রয়োজনীয় জিনিস।তাই জেনে নিন গাড়ি করে লম্বা সফরে গেলে কোন কোন জিনিস না রাখলে সমস্যায় পড়বেন   

বেরনোর সময় পর্যাপ্ত পরিমাণে শুকনো খাবার নিয়ে বেরোন। ফ্লাস্কে চা-কফি নিতে পারেন সফর শুরুর জন্য।ঠান্ডা ফলের রস বা সোডা নিয়ে নিতে পারেন সফরের জন্য।পথে কোন জায়গা গাড়ি দাঁড় করিয়ে খাওয়া যাবে, জল কেনা যাবে, ভাল ধাবা দেখে ঠিক করে নেবেন আগে থেকে। গাড়িতে অনেকক্ষণ সফর করলে গা-হাত-পা ধরে যায়। তাই অবশ্যই সঙ্গে একটি ট্র্যাভেল পিলো রাখবেন।  


গুগ্ল ম্যাপ দেখে গাড়ি চালাতে কোনও রকম অসুবিধা না হয় সেদিকে খেয়াল অবশ্যই রাখবেন।শুধু গাড়ির চার্জারের উপর ভরসা করবেন না , পাওয়ার ব্যাঙ্ক রাখবেন সঙ্গে।নিজের মতো অ্যাডজাস্ট করে রাখা যাবে এমন একটি ফোন হোল্ডার অবশ্যই কিনে নেবেন বেড়াতে যাবার আগে।  

পরিচয়পত্র, গাড়ির কাগজ, কোভিড টিকার সংশাপত্র অবশ্যই রাখবেন। যেখানে যাচ্ছেন, সেখানরকার নিয়ম কানুন আগে থেকে ভাল করে জেনে নেবেন।গাড়ি করে যখন বেরোনোর আগে গাড়ি মেরামতি বা টায়ার বদলানোর কিছু প্রাথমিক প্রশিক্ষণ নিয়েই বেরোবেন। এবং সফর শুরুর আগে অবশ্যই একবার ভালো করে চোখ বুলিয়ে নেবেন যাবতীয় সরঞ্জাম রয়েছে কি না।জ্বর, পেট খারাপ, বমি ভাব, মাথা ব্যথার মতো কিছু প্রয়োজনীয় ওষুধ ও  রোজ খান এমন ওষুধ সঙ্গে নিয়ে  নেবেন। থার্মোমিটার, স্যানিটাইজার এবং পাল্স অক্সিমিটারও রাখবেন। এছাড়াও ব্যান্ড  এড, তুলোর মতো কিছু ফার্স্ট এডের জিনিসও নিয়ে নেবেন।