বাংলায় হুড়মুড়িয়ে বাড়ছে দৈনিক সংক্রমণ, মৃত ৫

বাংলায় হুড়মুড়িয়ে বাড়ছে দৈনিক সংক্রমণ, মৃত ৫

 

ভোটের আবহে ক্রমশ ঊর্ধ্বমুখী রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ। শনিবার রাতে রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৩৬ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭৯ জন। আক্রান্তের নিরিখে প্রথম দুই স্থানে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৯১ হাজার ৬৫৮ জন।

সুস্থতার হার ৯৬.৭৬ শতাংশ। এপ্রিলের শুরু থেকে টেস্টিং বাড়তেই উদ্বেগের ছবি ধরা পড়ছে রাজ্যে। শুক্রবারই এক লাফে দৈনিক সংক্রমণ ছাড়িয়ে গিয়েছিল ১৭০০-র গণ্ডি। শনিবারও ১৭০০-র উপর করোনা সংক্রমিত হয়েছে বাংলায়। দৈনিক করোনা সংক্রমণের সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে সক্রিয়ের সংখ্যা। সক্রিয়ের সংখ্যাও বেড়ে প্রায় ৯ হাজার বাংলায়। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৭৩৬ জন।

মোট আক্রান্তের সংখ্যা ছিল ৫ লক্ষ ৮৯ হাজার ৯২২ জন। এদিন ১৭৩৬ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৯১ হাজার ৬৫৮ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৩৪০। এদিন মৃত্যু হয়েছে ৫ জনের। রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ৫ লক্ষ ৯১ হাজার ৬৫৮ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৮ হাজার ৮৪৪ জন।

এদিন ১১৫২ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ১৭৩৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৫৭৯ জন। মোট করোনা মুক্ত হলেন ৫ লক্ষ ৭২ হাজার ৪৭৪ জন। সুস্থতার রেট হয়েছে ৯৬.৭৬ শতাংশ। করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ৯২ লক্ষ ৫১ হাজার ৪৬৫ জনের। ১০৫টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১০২৭৯৪।

এদিন টেস্টিং হয়েছে ২৬১১৪ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৬.৪০ শতাংশ। আক্রান্তের হার কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় এখনও একটু উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ১৩৫০০৩। এদিন ৫২৮ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ১২৭০৯১ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৩৯২ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ১১৫ জন বেড়ে হয়েছে ৩৮১৯১। হাওড়ায় আক্রান্ত ৩৭২০৭। এদিন আক্রান্ত হয়েছেন ১৫৭ জন। হুগলিতে ৭৬ জন বেড়ে আক্রান্ত ৩০৩৪৪ জন।