শহর ও শহরতলিতে ঘন কুয়াশা, জেনে নিন আবহাওয়া দপ্তরের পূর্বাভাস

শহর ও শহরতলিতে ঘন কুয়াশা, জেনে নিন আবহাওয়া দপ্তরের পূর্বাভাস

আকাশ আংশিক মেঘলা। জেলায় জেলায় শীতের আমেজ থাকলেও কলকাতায় বেলা বাড়লে শীত উধাও হবে। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৮.১ ডিগ্রি সেলসিয়াস। সৌরাশিস বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ৫ দিনে তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না।

আগামী ২ থেকে ৩ দিন ঘন কুয়াশা থাকবে। তারপর থেকে মেঘলা আকাশ থাকবে। দক্ষিণবঙ্গে বৃষ্টি নেই তবে উত্তরবঙ্গে হালকা বৃষ্টি হবে। আগামী কয়েকদিন কুয়াশার দাপট থাকবে। সকালে কুয়াশা। বেলা বাড়লে শীতের আমেজ উধাও।

কুয়াশা সরে গিয়ে মুক্ত আকাশ। আগামী কয়েকদিনে তাপমাত্রা নামার কোনও লক্ষণ নেই। ১৫ ডিসেম্বরের পর কলকাতায় পারদ নামার সম্ভাবনা। আবহাওয়া দফতেরর খবর অনুযায়ী, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২১.৯ ডিগ্রি সেলসিয়াস।

স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস। শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৮.১ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৭ শতাংশ এবং ন্যুনতম ৭৪ শতাংশ।

শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস।

শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৫০ শতাংশ। দক্ষিণবঙ্গে বৃষ্টি নেই তবে উত্তরবঙ্গে হালকা বৃষ্টি হবে।অপরদিকে, বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে।

রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকায় সকাল থেকেই কুয়াশা। আগামী ২৪ ঘণ্টাতেও দাপট থাকবে কুয়াশার। জম্মু-কাশ্মীরের নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে শুক্রবার। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝায় আটকে যাচ্ছে উত্তুরে হাওয়া।

বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা এবং পশ্চিমবাংলায় আগামী দুদিন কুয়াশার দাপট চলবে। এর ফলে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। কুয়াশায় দমদম ও ডায়মন্ডহারবারের বেশ কিছু এলাকায় দৃশ্যমানতা অনেকটাই নেমে যায়। হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর ,পশ্চিম বর্ধমান, বীরভূম, দক্ষিণ ২৪ পরগনা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঘন কুয়াশা ছিল।