সেনা বাহিনীকে সম্মান জানাতে সিএসকের নতুন জার্সি উদ্বোধন করলেন ধোনি

সেনা বাহিনীকে সম্মান জানাতে সিএসকের নতুন জার্সি  উদ্বোধন করলেন ধোনি

২০২০-র আইপিএল এখন অতীত এমএস ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে। ২০২১-এ সব দিক থেকে সম্পূর্ণ নতুন সিএসকে দলকে ভক্তদের সামনে তুলে ধরতে চাইছে ফ্র্যাঞ্চাইজির কর্তারা। আগেই দলে আমূল পরিবর্তন আনা হয়েছে।পারফরমেন্স ভালো করার জন্য অনেক আগে থেকেই অনুশীলনও শুরু করে দিয়েছে ধোনির দল।

এবার আইপিএলের আগে নতুন জার্সি সামনে আনল চেন্নাই সুপার কিংস। আর জার্সির উদ্বোধন করলেন এমএসডি।সিএসকের নতুন জার্সিতে অভিনবত্বও রয়েছে। জার্সির মাধ্যমে ভারতীয় সেনা বাহিনীকে সম্মান জানানো হয়েছে। যেই দলের অধিনায়ক ভারতের টেরিটোরিয়াল আর্মির লেফটেন্যান্ট জেনারেল সেই দলের কাছে এটা তো কাম্যই।

চেন্নাইয়ের নতুন জার্সির রংও হলুদ। কাঁধের কাছে যে নীল-লালের নকশা ছিল তা পরিবর্তন করে দেওয়া হয়েছে। তার পরিবর্তে ভারতীয় সেনাবাহিনিকে সম্মান জানিয়ে কাঁধের কাছে সবুজ নকশা করা হয়েছে। অর্থাত্‍ জার্সিতে ছোঁয়া রয়েছে কেমোফ্লেজের, যা সেনাবাহিনীর কথাই স্মরণ করায়। সিএসকের তরফ থেকে ট্য়ুইটারে ভিডিও শেয়ার করা হয়।

যেখানে জার্সির উদ্বোধন করেন মহেন্দ্র সিং ধোনি। জার্সির প্রকাশের পর সিএসকের তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেই বিবৃতিতে বলা হয়,'নতুন এই জার্সির নকশা উত্‍সর্গ করা হয়েছে ভারতের সশস্ত্র বাহিনীকে। চেন্নাইয়ের লোগোর উপরে তিনটি তারা আমাদের আইপিএল জয়ের সংখ্যাকে ইঙ্গিত করছে।

সশস্ত্র বাহিনীর আত্মত্যাগের প্রতি সম্মান জানানোর ভাবনা বেশ অনেকদিন ধরেই আমাদের মাথায় ছিল। এই নকশা আমাদের যোদ্ধাদের সম্মান জানাতেই তৈরি।' ২০২১ আইপিএলে এই জার্সি পরেই মাঠে দেখা যাবে ধোনি সহ অন্যান্য সিএসকে তারকাদের। নতুন জার্সির লোগোতে এবার রয়েছে তিনটি স্টার। যা তিনবারের চ্যাম্পিয়নকে নির্দেশ করছে। এখনও পর্যন্ত তিনবার আইপিএলে খেতাব জিতেছে চেন্নাই সুপার কিংস। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ।

সর্বাধিক পাঁচবার ট্রফি জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এবারের আইপিএল অভিযান শুরু করবেন গতবারের রানার্স দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। ১০ এপ্রিল মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ধোনিদের প্রথম ম্যাচে। করোনা আহবেন দেশের মাটিতে আইপিএল হলেও এবারই কোনও দল তাদের হোম ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না। আইপিএলের প্রস্তুতি সারতে চলতি মাসের শুরুতেই চেন্নাই পৌঁছেছেন ধোনি ও অম্বাতি রায়ডুরা। চিপকে কন্ডিশনিং ক্যাম্পের পর মুম্বইয়ে বায়ো-বাবলে থেকে প্র্যাকটিস করবেন ধোনিরা।