বেসিনে ফেলবেন না এই জিনিসগুলি , ফেললেই কিন্তু বিপদে পড়বেন

বেসিনে ফেলবেন না এই জিনিসগুলি , ফেললেই কিন্তু বিপদে পড়বেন

বেসিন  বাড়ির একটি গুরুত্বপূর্ণ জায়গা। তাই সেই জায়গা সবসময় পরিষ্কার রাখা দরকার। তবে হাজার পরিষ্কার করলেও বেসিন ঠিকমতো পরিষ্কার হচ্ছে না ? দু দিন অন্তর  ফের নোংরা হয়ে যাচ্ছে? তাহলে আজ জেনে নিন কিভাবে করবেন  বেসিন পরিষ্কার, জানুন কোন কোন জিনিস  বেসিনে একদম ফেলবেন না  ... 

অনেকেই ডিমের খোসা গুঁড়ো করে বেসিনে  ফেলে দেন।ডিমের খোসা ছোটো টুকরো করে ফেললেও পাইপে আটকে যায়। এটি ভুল পদ্ধতি , তাই ডিমের খোসা ইত্যাদি জিনিসপত্রগুলি  ডাস্টবিনে  ফেলুন।

বেসিনে চায়ের পাতা ফেলাও  খুব ভুল অভ্যাস। চায়ের পাতা একটু একটু করে জমে জল বেরোনোর মুখটা আটকে দেয়। ফলে জল বেরোয়না বেসিন দিয়ে , জলে থৈ থৈ করে বেসিন।  

বেসিনের জালিতে স্টিকার বা প্লাস্টিক জাতীয় কিছু ফেলবেন না। জলের পাইপ পুরোপুরি জ্যাম করে দেয় এই পদার্থগুলি। ফলে জল বেরনোর পথে বাধা সৃষ্টি হয়। 

বেসিনে ওষুধ ফেলবেন না। তরল হোক বা ট্যাবলেন বেসিনের পাইপে এগুলিও সহজে জমতে শুরু করে। ফলে জল জমে যায়।বেসিনে ভাত একেবারেই ফেলবেন না। ভাতও জমে জমে দলা পাকিয়ে জল পরিবহনে বাধা দেয়।

বেসিনে চুল একেবারেই ফেলবেন না। চুল জলে নষ্ট হয় না। দিনের পর দিন চুল জমে গিয়ে জায়গাটিতে একটি জালের মতো সৃষ্টি করে। ফলে জল পরিবহনে বাধার সৃষ্টি হয়।