ভাগ্য তুঙ্গে রাখতে এই কাজগুলো করুন বৃহস্পতিবার

ভাগ্য তুঙ্গে রাখতে এই কাজগুলো করুন বৃহস্পতিবার

জ্যোতিষ অনুসারে বৃহস্পতিবারে বৃহস্পতি গ্রহের বিশেষ প্রভাব রয়েছে। জ্ঞান, সৌভাগ্য, বিবাহিত জীবনে বৃহস্পতি প্রভাব বিস্তার করে। বৃহস্পতিকে গুরু গ্রহও বলা হয়ে থাকে। জ্যোতিষ অনুসারে বৃহস্পতির সুদৃষ্টি পেলে জীবনের অনেক সমস্যার সমাধান হতে পারে। যে কারণে কারোর খুব ভালো সময় চললে তার বৃহস্পতি তুঙ্গে রয়েছে বলা হয়।

 জন্মছকে বৃহস্পতি উচ্চে থাকলে জাতকের সৌভাগ্য অত্যন্ত প্রবল থাকে, আবার বৃহস্পতি নীচে থাকলে জীবনে নানা সমস্যা দেখা দেয়। বৃহস্পতির শুভ দৃষ্টি পেতে বৃহস্পতিবার কয়েকটি কাজ অবশ্যই করা জরুরি। দেখে নিন প্রতি বৃহস্পতিবারে কোন কোন কাজ করবেন। 

 সুখী বিবাহিত জীবন জ্যোতিষ অনুসারে বিবাহিত জীবনে বৃহস্পতির বিশেষ প্রভাব রয়েছে। বৃহস্পতির কুদৃষ্টি থাকলে বিয়ে হতে দেরি হয়। বিবাহিত জীবনেও ঝামো লেগেই থাকে। সেই কারণে প্রতি বৃহস্পতিহার বৃহস্পতিদেবের পুজো করুন। এতে জীবনে সৌভাগ্য লাভ করবেন।

 দানধ্যান করুন বৃহস্পতির আশীর্বাদ পেতে প্রতি বৃহস্পতিবারে গরীবদের দান করুন। শস্য ও কেশর দান করা এদিন অত্যন্ত শুভ। বৃহস্পতির শুভ ফল পেতে এদিন কোনও মন্দিরেও দান করতে পারেন। 

 গুরুদোষ কাটানোর উপায় গুরুদোষ কাটাতে বৃহস্পতিবার সকালে স্নানের জলে এক চিমটে হলুদ ফেলে সেই জলে স্নান করুন। স্নানের সময় মন্ত্রোচ্চারণ করুন, 'ওম নমহ ভগবতে বসুদেবায়'। স্নানের পরে কপালে জাফরানের তিলক লাগান। সূর্যোদয়ের আগে স্নান সেরে ভগবান বিষ্ণুর পুজো করুন এবং বিষ্ণুর সহস্রনাম জপ করুন।

 সমস্যার সমাধান বৃহস্পতিবারে উপবাস রাখাও অত্যন্ত শুভ। সত্যনারায়ণের কথা শোনাও বৃহস্পতিবারে অত্যন্ত শুভফলদায়ক। এদিন স্নান করে হলুদ পোশাক পরুন। এর ফলে সৌভাগ্যের কৃপা পাবেন।

 জ্ঞান-বুদ্ধি বাড়বে জ্ঞান-বুদ্ধি বাড়াতে বৃহস্পতিবারে স্নান সেরে হলুদ পোশাক পরে চন্দন ও হলুদ ফুল দিয়ে বৃহস্পতির পুজো করুন। প্রসাদ হিসেবে গুড় ও ডাল নিবেদন করুন।

 কী করবেন না বৃহস্পতিবার নখ, চুল-দাঁড়ি কাটাবেন না৷ যদি কাটেন তাহলে নাকি আয়ু কমে যায়৷ এমনকী সন্তানেরও ক্ষতি হতে পারে৷ এইদিন আমিষ খাবার খাবেন না৷ একই সঙ্গে মদ্যপানও করবেন না৷ এতে অর্থাভাব বেড়ে যায়।