দেখা মিলল বাঘের মত রূপ ধারণকারী এক প্রাণীর, জানুন বিস্তারিতভাবে

দেখা মিলল বাঘের মত রূপ ধারণকারী এক প্রাণীর, জানুন বিস্তারিতভাবে

আজবাংলা   যদি দেখেন আপনার বাড়ির পাঁচিল দিয়ে, পাড়ার মধ্যে দিয়ে বাঘের মত দেখতে একটা প্রাণী ঘুরে ফিরে চলছে, তাহলে কেমন অবস্থা হবে আপনার? সম্প্রতি এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। তবে, প্রাণীটি আকারে আয়তনে একেবারেই বাঘের মত নয়। কাছে গেলেই বোঝা যায় প্রাণীটি হল কুকুর। কুকুর মাত্রই সকলের প্রিয়। এহেন কুকুরের গায়ে এমন রঙ করা নিয়ে পশুপ্রেমীরা গর্জে উঠেছে। তাঁরা শাস্তির দাবি জানিয়েছেন অভিযুক্তদের বিরুধে। এমন ঘটনা কোন নতুন কিছু নয়। কিছুকাল আগেই এমন ঘটনার সাক্ষী হয়েছিল কর্ণাটক।

সেখানে একজন তাঁর নিজের পোষা কুকুরটিকে বাঘের রূপ দিয়েছিল, শুধুমাত্র নিজের পাড়ার লোকজনেদের ভয় দেখানোর জন্য। ওই কুকুরটির গায়ে বেশ ভালোমত গারও কমলা রং ও সাথে ডোরাকাটা দাগ করা হয়েছে। তবে, এবারের এই নোংরা ঘটনাটি কিন্তু ভারতের নয়। ঘৃণ্য ঘটনাটি ঘটেছে মালয়েশিয়াতে (Malaysia)। কোন প্রাণীর গায়ে রং দেওয়া যে কতটা ক্ষতিকর হতে পারে, সে নিয়ে খবরের কাগজ থেকে টিভিতে অনেক জায়গায় নানান আলোচনা হয়েছে। পশু চিকিৎসকদের মতে, রঙ দেওয়ার ফলে যেকোনো প্রাণীর চামড়ায় ক্ষতি হয়। ঠিক তেমনি কোন প্রাণী বা কুকুর যেহেতু জিভ দিয়ে চেটে চেটে নিজেদের গা পরিষ্কার করে, তাই সেক্ষেত্রে রঙ তাদের পেটেও যায়।

এরফলে পেটের কোন রোগের কারনে প্রাণীটি ভুগতে পারে। এরইমধ্যে মালয়েশিয়া অ্যানিম্যাল অ্যাসোসিয়েশন নামের এক পশুপ্রেমী সংগঠন থেকে ওই কুকুরটির ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। কোন এলাকার কুকুর তা খোঁজ করে দেখা হবে। যে বা যারা এই এমন কাণ্ডটি করেছে, তাদের গ্রেপ্তারির দাবি জানানো হয়েছে ওখানকার বাসিন্দাদের পক্ষ থেকে।

https://www.facebook.com/animalmalaysia/posts/1348819721991891