রান্নাঘর থেকে এই জিনিস গুলি একবারেই শেষ হতে দেবেন না , শেষ হলেই সংসারে নামবে অশান্তি

রান্নাঘর থেকে এই জিনিস গুলি একবারেই শেষ হতে দেবেন না ,  শেষ হলেই সংসারে নামবে   অশান্তি

আমাদের বাড়ির একটি বিশেষ গুরুত্বপূর্ণ অঙ্গ হল রান্নাঘর।রান্নাঘরে ব্রহ্মা এবং দেবী অন্নপূর্ণা , মা লক্ষ্মীর বাস তা এতদিনে আমরা সকলেই জানি। তাই রান্নাঘরকে সব সময় খুব পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হয়। রান্নাঘরে কোনও সময়েই ময়লা জমতে দিতে নেই। এছাড়াও এমন কিছু জিনিস রয়েছে যা রান্নাঘর থেকে কখনই একেবারে শেষ হতে দিতে নেই। রান্নাঘরে  এই জিনিসগুলি শেষ হলে অমঙ্গল নেমে আসে সংসারে। তাই কখনই রান্নাঘরে এই জিনিসগুলি সেশ হতে দেবেন না, দেখে নিন জিনিসগুলি কি কি   

চাল : চাল একেবারে শেষ হয়ে যাওয়া খুবই খারাপ লক্ষণ। চাল বাড়ন্ত হওয়ার একটু আগেই নিয়ে আসতে হয়।  চালের ভাঁড়ার যদি পরিপূর্ণ থাকে, তা হলে মা লক্ষ্মীর আশীর্বাদ এবং কৃপা সর্বদা আমাদের উপর থাকে।  


জল : রান্নাঘরে জলের ভাঁড়ার শেষ হতে দিতে নেই। রান্নাঘরে জলের কলের ব্যবস্থা থাকলেও এক বালতি বা যে কোনও একটা জলের পাত্র রাখতেই হবে।রান্নাঘরে জল শেষ হয়ে যাওয়া অত্যন্ত অমঙ্গলসূচক। 


হলুদ ও নুন : হলুদ ও নুন অত্যন্ত একটি শুভ জিনিস শেষ হতে দেবেন না।নুন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস ,  মনে করা হয়, এতে মা লক্ষ্মীর বাস তাই নুন শেষ হয়ে গেলে মা লক্ষ্মী অত্যন্ত রুষ্ট হন।

আগুন : রান্নাঘর থেকে যেন কোনও ভাবে আগুন শেষ না হয়ে যায়। বিশেষ কোনও অসুবিধে যদি না থাকে তা হলে রান্নাঘরে প্রতিদিন আগুনের ব্যবহার করতেই হবে।