ঢাকা বিমানবন্দরে নির্মাণকাজের সময়ে মিলল ২৫০ কেজি বোমা

ঢাকা বিমানবন্দরে নির্মাণকাজের সময়ে মিলল ২৫০ কেজি বোমা

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনাল থেকে সিলিন্ডার সদৃশ বোমা উদ্ধার করা হয়েছে। মাটি খোঁড়ার সময় আড়াইশ’ কেজি ওজনের এই সিলিন্ডার সদৃশ বোমাটি উদ্ধার করা হয়।

এক দু কেজি নয়, আড়াইশো কেজি ওজন। ক্ষমতা গোটা বিমানবন্দরকে নিমেষে ধূলিসাত্‍ করে দেওয়ার। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজের সময়ে বুধবার মাটি খুঁড়তে গিয়ে এমনই বিস্ফোরক মিলল।

ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে বিমানবন্দর চত্বরে। বাংলাদেশ পুলিশের উত্তরা বিভাগ থেকে ঘটনার সত্য়তা স্বীকার করে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, হজরত শাহ জালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কাজের সময় মাটি খুঁড়তে গিয়ে এই বিশালাকৃতির বোমাটি পাওয়া যায়।

বোমাটি তাজা না নিস্ক্রিয় পরীক্ষা করা হচ্ছে। বিমানবন্দরে কর্মরত আর্মড পুলিশের ব্যাটেলিয়নের এক কর্মকর্তা বলেন,উদ্ধার হওয়া বোমাটি ৮-১০ ফুট মাটির নীচে ছিল। বোমাটি পরীক্ষা করার জন্য ওই দেশের বিমানবাহিনীর বোমা নিস্ক্রিয়কারী দল ময়মনসিংহের রসুলপুর রেঞ্জে নিয়ে গিয়েছে।

তাৎক্ষণিকভাবে বিশেষজ্ঞরা জানিয়েছেন, সিলিন্ডারটির ভেতরে রয়েছে সক্রিয় বিস্ফোরক। বোমাটি নিষ্ক্রিয় করতে বিমান বাহিনীর ময়মনসিংহ রসুলপুর ঘাঁটিতে ফায়ারিং রেঞ্জে নিয়ে যাওয়া হচ্ছে।এ ছাড়া টার্মিনালে কর্মরত কর্মীদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।