মাদক মামলায় সিপিএম রাজ্য সম্পাদকের ছেলেকে গ্রেফতার করল ইডি

মাদক মামলায় সিপিএম রাজ্য সম্পাদকের ছেলেকে  গ্রেফতার করল ইডি

আজবাংলা     কেরলের সিপিএমের রাজ্য সম্পাদক কোদিয়ারি বালকৃষ্ণনের ছেলে বীনেশ কোদিয়ারিকে বৃহস্পতিবার গ্রেফতার করল ইডি। একটি মাদক মামলায় তাঁকে হেফাজতে নিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।মাদক-তদন্তের ভারপ্রাপ্ত সংস্থা এনসিবি সম্প্রতি বেঙ্গালুরু থেকে একটি চক্রের হদিস পেয়েছে।

সেই মাদক চক্রের সঙ্গে দক্ষিণী কিছু অভিনেতা-অভিনেত্রী, কলা-কুশলীদের যোগসাজশও উদ্ঘাটিত হয়েছে। বেঙ্গালুরু থেকে ধৃতদের মধ্যে এক জন, মহম্মদ অনুপ এনসিবি-র কাছে জবানবন্দিতে দাবি করেছেন, বালকৃষ্ণনের ছেলে বিনীশের সঙ্গে তাঁর ব্যবসায়িক যোগাযোগ ছিল।

বেঙ্গালুরুতে রেস্তোরাঁ খোলার জন্য অনুপকে টাকা দিয়ে সাহায্য করেছিলেন বিনীশ। আবার সেই রেস্তোরাঁ থেকে মাদকের কারবার হত বলে তদন্তে প্রকাশ এবং সোনা পাচারে অন্যতম অভিযুক্ত স্বপ্না সুরেশের সঙ্গেও অনুপের যোগ আছে। বিতর্কের সূত্রপাত এখান থেকেই।

এদিন তাঁকে ইডি ডেকে পাঠায়। বেঙ্গালুরুর মাদক কেলেঙ্কারিতে জড়িত এক অভিযুক্তের সঙ্গে তাঁর যোগাযোগ নিয়ে জেরা করতেই তলব করা হয়েছিল তাঁকে।এই নিয়ে তিনবার তাঁকে জেরা করা হল। মাদক ব্যবসায়ী মহম্মদ অনুপের সঙ্গে তাঁর আর্থিক যোগ নিয়ে শেষবার ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে।

জান গিয়েছে, অনুপই বীনেশের নাম নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোকে জানায়। সে জানায়, ২০১৮ সালে বেঙ্গালুরুতে হায়াত রেস্তরাঁ খোলার জন্য তাকে টাকা দিয়েছিল বীনেশ। সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছেন, বীনেশের গ্রেফতারিতে সিপিএমের কোনও ক্ষতি হবে না।